Hospital chaos

প্রসূতির মৃত্যু, চিকিৎসায় গাফিলতির অভিযোগে আসানসোলের হাসপাতালে বিক্ষোভ, ভাঙচুর, মারধর

আসানসোলের মুর্গাশোলের বাসিন্দা ৩২ বছরের লাভলি গয়াল সন্তানসম্ভবা। শনিবার বিকেলে প্রসবযন্ত্রণা নিয়ে লাভলিকে আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। পরদিন তাঁর মৃত্যু হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ১৫:৫৮
Share:

আসানসোল হাসপাতালে বিক্ষোভ। — নিজস্ব চিত্র।

প্রসূতির মৃত্যু ঘিরে আসানসোল জেলা হাসপাতালে উত্তেজনা। চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে হাসপাতালে বিক্ষোভ মৃতার পরিবারের। নিরাপত্তাকর্মীকে মারধর করার অভিযোগ।

Advertisement

আসানসোলের মুর্গাশোলের বাসিন্দা ৩২ বছরের লাভলি গয়াল সন্তানসম্ভবা। শনিবার বিকেলে প্রসবযন্ত্রণা নিয়ে লাভলিকে আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। সে দিনই একটি কন্যাসন্তানের জন্ম দেন লাভলি। কিন্তু রবিবার তাঁর মৃত্যু হয়। লাভলির মৃত্যুর খবর পেতেই মৃতের পরিবার ও পরিজনরা ক্ষোভে ফেটে পড়েন। তাঁদের অভিযোগ, চিকিৎসক এবং নার্সের গাফিলতির জেরেই মৃত্যু হয়েছে লাভলির। রোগীর অবস্থার যে অবনতি হচ্ছে, হাসপাতাল থেকে পরিবারকে তা জানানো হয়নি। এর পরেই চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে মৃতার পরিবার হাসপাতালে বিক্ষোভ দেখাতে শুরু করেন। এক নিরাপত্তারক্ষীকে মারধর করা হয় বলেও অভিযোগ। মৃতার পরিবারের দাবি, অবিলম্বে এই ঘটনায় অভিযুক্ত চিকিৎসক ও নার্সের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। তাঁদের অভিযোগের ভিত্তিতে আসানসোল জেলা হাসপাতালে ময়নাতদন্ত হবে বলে হাসপাতাল সুপার নিখিলচন্দ্র দাস জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন