Burdwan university

রেল পরিষেবা বিপর্যস্ত হাওড়া-বর্ধমান লাইনে, পরীক্ষা বাতিল করল বর্ধমান বিশ্ববিদ্যালয়

ছাত্রছাত্রীদের অসুবিধার কথা মাথায় রেখে বৃহস্পতিবার এবং শুক্রবার একটি পরীক্ষা বাতিল করল বর্ধমান বিশ্ববিদ্যালয়। ওই পরীক্ষা আবার কবে নেওয়া হবে তা বিশ্ববিদ্যালয়ের তরফে পরে ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১৩:২১
Share:

পরীক্ষা বাতিল করল বর্ধমান বিশ্ববিদ্যালয়। — ফাইল চিত্র।

শক্তিগড়ে লোকাল ট্রেন লাইনচ্যুত হওয়ায় দীর্ঘ সময় ধরে বিপর্যস্ত হাওড়া-বর্ধমান লাইনে রেল পরিষেবা। ছাত্রছাত্রীদের অসুবিধার কথা মাথায় রেখে বৃহস্পতিবার এবং শুক্রবার একটি পরীক্ষা বাতিল করল বর্ধমান বিশ্ববিদ্যালয়। ওই পরীক্ষা আবার কবে নেওয়া হবে তা বিশ্ববিদ্যালয়ের তরফে পরে ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।

Advertisement

বৃহস্পতিবার বর্ধমান বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, বৃহস্পতিবার এবং শুক্রবার পিএইচ ডি-র জন্য অ্যাডমিশন টেস্ট বা রিসার্চ এলিজিবিলিটি টেস্ট নেওয়ার কথা ছিল তা আপাতত স্থগিত রাখা হয়েছে। ওই পরীক্ষা কবে নেওয়া হবে তার দিনক্ষণ নির্দিষ্ট সময়ে জানানো হবে বলেও বিজ্ঞপ্তিতে লেখা। শক্তিগড়ে লোকাল ট্রেন লাইনচ্যুত হওয়ার জেরেই পরীক্ষা বাতিল করা হচ্ছে বলেও উল্লেখ করা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

বুধবার রাতে বর্ধমান থেকে ব্যান্ডেল যাওয়ার পথে শক্তিগড়ের কাছে লাইনচ্যুত হয়ে যায় একটি লোকাল ট্রেনের দু’টি কামরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সেই কামরা দু’টি সরানোর কাজ চালাচ্ছেন রেল কর্তৃপক্ষ। তার জেরে বিপর্যস্ত ওই লাইনে রেল চলাচল। বৃহস্পতিবার একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। তার ফলে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন