Rain in West Bengal

দহন জুড়োনোর পূর্বাভাস! ৪৮ ঘণ্টার মধ্যেই বৃষ্টি নামতে পারে দক্ষিণবঙ্গের তিন জেলায়

বৃষ্টি না হলেও শুক্রবার থেকে দক্ষিণবঙ্গের ৯টি জেলায় আর তাপপ্রবাহের সতর্কতা থাকছে না। এর মধ্যে রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১২:০৪
Share:

সহনীয় হতে পারে দক্ষিণবঙ্গের আবহাওয়া। ফাইল চিত্র

গা-জ্বালানো অসহ্য তাপের আবহেই এল বৃষ্টির বার্তা। আবহাওয়া দফতর বৃহস্পতিবার জানিয়ে দিল সপ্তাহান্তেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি নামতে চলেছে দক্ষিণবঙ্গে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই ভিজতে চলেছে দক্ষিণবঙ্গের তিনটি জেলা। আশা, এতে দক্ষিণবঙ্গের গত দু’দিনের অসহ্য গরম কিছুটা কমবে। বৃষ্টি না হলেও বাকি জেলাগুলিতে কিছুটা সহনীয় হবে আবহাওয়া।

Advertisement

আগামী শনিবারই দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। যা চলতে পারে রবিবার পর্যন্ত। শহর কলকাতায় বৃষ্টির পূর্বাভাস না দিলেও আলিপুরের হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা সংলগ্ন তিন জেলা, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে বৃষ্টি হতে পারে। বৃষ্টি না হলেও শুক্রবার থেকে দক্ষিণবঙ্গের ৯টি জেলায় আর তাপপ্রবাহের সতর্কতা থাকছে না। এর মধ্যে রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম।

বৃহস্পতিবার কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর ছাড়া দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই রয়েছে তাপপ্রবাহের সতর্কতা। শুক্রবার বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় তাপপ্রবাহের সতর্কতা থাকছে। শনিবার থেকে অবশ্য তাপমাত্রা কমবে দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই।

Advertisement

শুক্রবার থেকেই বঙ্গোপসাগরে গতিপথ বদলাচ্ছে ঘূর্ণিঝড় মোকা। তবে আবহবিদেরা একরকম নিশ্চিত, তা ঘুরে যাবে বাংলাদেশ এবং মায়ানমারের দিকে। দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলায় আবহাওয়ার বদলের কারণও সেই ঘূর্ণিঝড় কি না, তা অবশ্য জানায়নি হাওয়া অফিস। তবে কারণ যা-ই হোক, আপাতত ফলেই স্বস্তি খুঁজছে বাংলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন