প্রচার নেই জাতীয় স্তরের প্রতিযোগিতার

গ্যালারির মোট আসন প্রায় চার হাজার। প্রথম দু’দিনে দেখা গিয়েছে, গ্যালারির প্রায় সব আসন ফাঁকা। তার মধ্যে ছড়িয়ে ছিটিয়ে শ’দুয়েক আসনে বসে খেলা দেখেছেন প্রতিযোগীদের কেউ কেউ।

Advertisement

সুব্রত সীট

দুর্গাপুর শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০১৮ ০০:৫৫
Share:

ফাঁকা স্টেডিয়াম। —নিজস্ব চিত্র।

জাতীয় স্তরের টেবল টেনিস টুর্নামেন্ট হচ্ছে দুর্গাপুরে। অথচ তার কোনও প্রচার নেই। শুধু তাই নয়, গ্যলারির ভিতরে পর্যাপ্ত আলোর অভাব রয়েছে বলে ক্ষোভ রয়েছে খেলোয়াড়ারদের একাংশের মধ্যে।

Advertisement

বৃহস্পতিবার থেকে দুর্গাপুরের সিটি সেন্টারে সিধো-কানহু ইন্ডোর স্টেডিয়ামে রাজ্য টেবিল টেনিস অ্যাসোসিয়েশন (ডব্লিউবিটিটিএ) আয়োজিত ৭৯তম জাতীয় জুনিয়র ও যুব এবং আন্তঃরাজ্য টেবল টেনিস চ্যাম্পিয়নশিপের আসর বসেছে। প্রথম দু’দিন বাছাই পর্বের খেলা হয়েছে। আজ, শনিবার আন্তঃরাজ্য ফাইনাল হবে। প্রতিযোগিতার শেষ দিন, ২৩ জানুয়ারি ব্যক্তিগত ইভেন্টের ফাইনালগুলি হবে। ‘টেবল টেনিস ফেডারেশন অব ইন্ডিয়া’ (টিটিএফআই) অনুমোদিত বিভিন্ন রাজ্য ও সংস্থার অনূর্ধ্ব ১৮ ও ২১ পর্যায়ের প্রায় আটশো প্রতিযোগী যোগ দিয়েছে। শহরের প্রায় ২০টি হোটেলে তাঁদের থাকার বন্দ্যোবস্ত করা হয়েছে।

গ্যালারির মোট আসন প্রায় চার হাজার। প্রথম দু’দিনে দেখা গিয়েছে, গ্যালারির প্রায় সব আসন ফাঁকা। তার মধ্যে ছড়িয়ে ছিটিয়ে শ’দুয়েক আসনে বসে খেলা দেখেছেন প্রতিযোগীদের কেউ কেউ। সঙ্গে কারও অভিভাবকেরাও ছিলেন।

Advertisement

শুক্রবার একটা সময় স্টেডিয়ামের সামনে একের পর এক বাস, অটো থামতে শুরু করায় মনে হয়েছিল গ্যালারি ভরে যাবে। কিন্তু যাত্রীদের স্টেডিয়ামের একটি ঘরে যেতে দেখা গেল। সেখানে পুরসভার স্বাস্থ্যবিমা করার ব্যবস্থা রয়েছে। কাজ শেষের পরে কেউ কেউ ঢুঁ মেরেছেন স্টেডিয়ামের ভিতরে। ছেলে-মেয়েকে নিয়ে স্টেডিয়াম থেকে বেরোচ্ছিলেন অশ্বিনী মণ্ডল। তিনি বলেন, ‘‘জানি না তো এখানে খেলা হচ্ছে! স্বাস্থ্যবিমার কাজে স্টেডিয়ামে এসেছিলাম। তাই এক বার দেখে গেলাম!’’

শহরের ক্রীড়াপ্রেমী মানুষজনের অনেকেরই আক্ষেপ, জাতীয় স্তরের টুর্নামেন্ট হচ্ছে। কিন্তু সে ভাবে প্রচার হয়নি। তাই অনেকেই জানেন না। বিভিন্ন স্কুল-কলেজেও খবর দেওয়া হয়নি। তা হলে কমবয়েসীদের অনেকে খেলা দেখতে আসত। ডিএসপি টাউনশিপের একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের পড়ুয়া শুভদীপ নস্কর, সজল বসুরা জানান, পাড়ার ক্লাবে তারা নিয়মিত টেবল টেনিস খেলেন। এই টুর্নামেন্টের কথা তাদের জানা ছিল না। ডব্লিউবিটিটিএ সচিব দেবীপ্রসাদ বসু বলেন, ‘‘প্রতিযোগিতা আয়োজন নিয়ে অনিশ্চয়তা থাকায় পর্যাপ্ত সময় পাওয়া যায়নি। তড়িঘড়ি সব প্রস্তুতি সারতে হয়েছে। তাই সে ভাবে প্রচার করা সম্ভব হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন