ফোনে ‘হুমকি’, অভিযুক্ত বিজেপি

ওই চিঠিতে বলা হয়েছে ১২টা ১২ মিনিটে দেবাশিস সরকার, পৌনে ১টা নাগাদ কৃষ্ণেন্দু রায় ও সাড়ে ১২টা নাগাদ আরও এক জন ফোন করে ‘হুমকি’ দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৯ ০০:১৯
Share:

—প্রতীকী ছবি

ফের ফোনে হুমকি দেওয়ার অভিযোগ করেছেন জেলা পরিষদের সহ সভাধিপতি তথা তৃণমূলের জেলা কমিটির কো-অর্ডিনেটর দেবু টুডু। বৃহস্পতিবার সরাসরি বিজেপির নেতা-কর্মীদের বিরুদ্ধে অভিযোগ তুলে পুলিশ সুপারকে চিঠি দিয়েছেন তিনি। সেখানে তিনি জানিয়েছেন, মোবাইলে একটি বিশেষ ‘অ্যাপ্লিকেশন’ থাকায় যে সিমকার্ড থেকে ফোন এসেছিল, তা ব্যবহারকারীদের নাম জানতে পেরেছেন তিনি। তিন জন বিজেপি নেতা-কর্মী পরপর ফোন করে হুমকি দিয়েছেন বলেও তাঁর অভিযোগ।

Advertisement

ওই চিঠিতে বলা হয়েছে ১২টা ১২ মিনিটে দেবাশিস সরকার, পৌনে ১টা নাগাদ কৃষ্ণেন্দু রায় ও সাড়ে ১২টা নাগাদ আরও এক জন ফোন করে ‘হুমকি’ দেন। দেবুবাবুর অভিযোগ, ‘‘প্রথমে অশ্লীল ভাষা বলা হয়। তারপরে ‘জয় শ্রীরাম’ না বললে দেখে নেওয়ার হুমকি দেওয়া হয়।’’ তাঁর অভিযোগ, “এটাই বিজেপির সংস্কৃতি। রাজনৈতিক ভাবে মোকাবিলা করতে না পেরে হুমকি দেওয়া হচ্ছে।’’ কয়েক মাস আগেও একাধিক অচেনা নম্বর থেকে ফোন করে হুমকি দেওয়ার অভিযোগ করেছিলেন তিনি।

তৃণমূলের জেলা সভাপতি স্বপন দেবনাথ বলেন, “আইনের দিকটা প্রশাসন দেখছে। আমরা রাজনৈতিক ভাবে এর বিরুদ্ধে প্রচার চালাব।’’

Advertisement

বিজেপি সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত দেবাশিস সরকার দলের বর্ধমান শহরের পর্যবেক্ষক। তিনি ফোন করার কথা স্বীকারও করেছেন। তাঁর দাবি, “উনি ভাতারে একটি সভায় ‘জয় শ্রীরাম’ বললে দেখে নেওয়ার হুমকি দিয়েছিলেন। সে জন্য ফোন করেছিলাম। সেটাকে উনি হুমকি মনে করছেন। অভিযোগ যে কেউ করতেই পারেন।’’ জেলা পুলিশ সূত্রে জানানো হয়েছে, অভিযোগ সাইবার থানায় পাঠানো হয়েছে। তাঁরাই বিষয়টি খতিয়ে দেখছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন