TMC

স্থানীয়দের কাজে নেওয়ার দাবিতে জামুরিয়ার কারখানায় বিক্ষোভ তৃণমূলের

সোমবার সকালেই মিঠাপুর শিল্প তালুকের ওই বস্তা, ব্যাগ এবং প্রস্তুতকারী কারখানা চত্বরে জড়ো হন তৃণমূল কর্মী, সমর্থকরা। বিক্ষোভে যোগ দেন স্থানীয় বৃদ্ধারাও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২১ ১৮:১৭
Share:

কাজের দাবিতে কারখানার সামনে বিক্ষোভে বৃদ্ধারাও। নিজস্ব চিত্র

স্থানীয় বাসিন্দাদের কাজে নিয়োগ করার দাবিতে কারখানার গেটে বিক্ষোভ তৃণমূলের। তা নিয়ে সোমবার একের পর এক নাটকীয় পরিস্থিতি তৈরি হল পশ্চিম বর্ধমান জেলার জামুরিয়া মিঠাপুর শিল্প তালুকের হরি ওম পলিপ্যাকস চত্বরে। বিক্ষোভের জেরে প্রথমে কারখানা সাময়িক বন্ধের নোটিস ঝুলিয়ে দেন কর্তৃপক্ষ। অবশেষে পুলিশের হস্তক্ষেপে কিছু ক্ষণের মধ্যেই তা প্রত্যাহার করে নেওয়া হয়। ফের খোলা হয় কারখানা।

Advertisement

সোমবার সকালেই মিঠাপুর শিল্প তালুকের ওই বস্তা, ব্যাগ এবং প্রস্তুতকারী কারখানা চত্বরে জড়ো হন তৃণমূল কর্মী, সমর্থকরা। বিক্ষোভে যোগ দেন স্থানীয় বৃদ্ধারাও। তৃণমূলের জামুরিয়া ব্লক সভাপতি সাধন রায় এবং আসানসোল পুরনিগমের প্রশাসক বোর্ডের সদস্য পূর্ণশশী রায়ের নেতৃত্বে হয় এই বিক্ষোভ। স্থানীয় তৃণমূল নেতাদের অভিযোগ, হরি ওম পলিপ্যাকস নামে ওই কারখানাটি স্থানীয় বাসিন্দাদের কাজে নিচ্ছে না। বাইরে থেকে লোক এনে কাজ করানোর ফলে এলাকায় বেকার বাড়ছে বলেও অভিযোগ জোড়াফুল শিবিরের। কারখানা মালিক দাবি না মানলে বৃহত্তর আন্দোলনেরও হুঁশিয়ারি দেন বিক্ষোভকারীরা। তার জেরে এ দিন শ্রমিকরা কারখানার বাইরে আটকে পড়েন। পরিস্থিতি এমন দিকে গড়ায় যে কারখানা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেন কর্তৃপক্ষ। গেটে ঝোলানো হয় সাসপেনশন অব ওয়ার্কের নোটিশ।

কিছু ক্ষণ পরেই অবশ্য পরিস্থিতি বদলে যায়। বিষয়টিতে হস্তক্ষেপ করে স্থানীয় পুলিশ এবং প্রশাসন। সকাল থেকে বন্ধ থাকার পর অবশেষে বিকেলে খুলে যায় কারখানা।

Advertisement

আরও পড়ুন: ‘ওয়াশিং মেশিন নাকি! তৃণমূলে থাকলে কালো, বিজেপি-তে ভাল’, কটাক্ষ মমতার

আরও পড়ুন: বহরমপুরে অধীরের সামনেই কৃষি আইন নিয়ে কংগ্রেসকে খোঁচা বিজেপি সাংসদের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন