nursery

লকডাউনে ফুলের নার্সারি করে আয়ের পথ দেখাচ্ছেন বিদেশ

বর্তমানে যারা লকডাউনে কাজ হারিয়ে ঘরে বসে রয়েছেন,  তারা ফুলের নার্সারি করে ভালোভাবে আয় করতে পারবেন বলে জানান বিদেশ ধাড়া।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভাতার শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২০ ১৯:২৬
Share:

বর্তমানে যারা লকডাউনে কাজ হারিয়ে ঘরে বসে রয়েছেন,  তারা ফুলের নার্সারি করে ভালোভাবে আয় করতে পারবেন বলে জানান বিদেশ ধাড়া। নিজস্ব চিত্র

ফুল শুধু চোখের তৃষ্ণা মেটায় না আয়ও বাড়াতে পারে। লকডাউনের বন্ধা সময়ে পূর্ব বর্ধমানের ভাতারের বিদেশ ধাড়া লকডাউনে নার্শারি করে শুধু আয় বাড়াননি একইসঙ্গে আয়ের পথও দেখিয়েছেন অন্যকে। ভাতার রেলস্টেশনের ধারে ফুলের নার্সারি করে দারুণভাবে সফলতা অর্জন করেছেন বিদেশ ধাড়া।

Advertisement

বর্তমানে যারা লকডাউনে কাজ হারিয়ে ঘরে বসে রয়েছেন, তারা ফুলের নার্সারি করে ভালোভাবে আয় করতে পারবেন বলে জানান বিদেশ ধাড়া। তিনি জানান, ‘‘মাসে কম করে কুড়ি হাজার টাকা আয় করতে পারবেন ফুলের নার্সারি করে।’’ বিদেশ বলছেন, কোনো ব্যক্তি যদি নার্সারি সম্বন্ধে কোনও ধারণা নিতে চান, তাহলে তিনি প্রশিক্ষণ দিতেও রাজি আছেন।

তিনি বলেন, ‘‘ যে সমস্ত বেকার যুবক বাড়িতে বসে রয়েছেন, তাঁরা নার্সারি করুন। ভালোভাবে সংসার চালাতে পারবেন এই নার্সারি করে।’’ বিদেশ বাবুর নার্সারিতে প্রায় ৫৪ রকম ফুলের চারা রয়েছে। বর্তমানে শীত পড়তেই দারুণভাবে চাহিদা রয়েছে বাজারে। মানুষের পেটের খিদে মেটে খাবারে ,আর মনের আনন্দ মেটায় ফুলগাছ।

Advertisement

আরও পড়ুন: হালিশহরে বিজেপিকর্মী খুনে ধৃত তিন, বীজপুর থানায় বিক্ষোভ বিজেপির

আরও পড়ুন: ‘সিঙ্গুর থেকে টাটাকে তাড়ানো ভুল হয়েছিল’, ভিন্ন সুর এ বার মুকুলের গলায়​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন