Anubrata Mondal

West Bengal By-poll: অনুব্রত হাসপাতালে, তবে আসানসোলে ভোটে দেদার বিলি তাঁর গুড়, বাতাসা, নকুলদানা

জামুড়িয়ার ৮২ এবং ৮৩ নম্বর বুথ মণ্ডলপুর গ্রামে শিবির গড়ে ভোটারদের গুড়, বাতাসা এবং নকুলদানা বিলোতে দেখা গিয়েছে তৃণমূলকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২২ ১১:৪৫
Share:

নকুলদানা বিলোচ্ছেন তৃণমূল কর্মীরা। —নিজস্ব চিত্র।

আসানসোল লোকসভা উপনির্বাচনের দায়িত্বে ছিলেন তৃণমূলের বীরভূম জেলার সভাপতি অনুব্রত মণ্ডল। তবে তিনি আপাতত অসুস্থ হয়ে এসএসকেএমে ভর্তি। কিন্তু ‘কেষ্টদা’র ‘দাওয়াই’ গুড়, বাতাসা এবং নকুলদানা বিলচ্ছেন তৃণমূল কর্মীরা। মঙ্গলবার এমনই ছবি দেখা গেল আসানসোলের বিভিন্ন এলাকায়।
আসানসোলের জামুড়িয়ার ৮২ এবং ৮৩ নম্বর বুথ মণ্ডলপুর গ্রামে শিবির গড়ে ভোটারদের গুড়, বাতাসা এবং নকুলদানা বিলতে দেখা গিয়েছে তৃণমূল কর্মীদের। ওই শিবিরে থাকা পিন্টু দত্ত নামে এক তৃণমূল কর্মী কেষ্ট’দার সুরেই বললেন, ‘‘গুড় এমন একটা জিনিস যা শরীর এবং মনকে শান্ত রাখে। এই গরমের মধ্যেও বহু মানুষ ভোট দিতে এসেছেন। তাঁদের মন যাতে শান্ত থাকে, তাই এই ব্যবস্থা। যাতে তাঁরা শান্ত ভাবে সিদ্ধান্ত নিতে পারেন। কারণ ২০১৪ এবং ২০১৯ সালে মানুষ ভুল সিদ্ধান্ত নিয়েছিলেন। যাঁকে জিতিয়েছিলেন তিনি আজ তৃণমূলে। আমরা মানুষের মনকে শান্ত রাখার চেষ্টা করছি। যাতে তাঁরা সুন্দর একটা সিদ্ধান্ত নিতে পারেন।’’ আরও এক তৃণমূল কর্মীর কথায়, ‘‘এখানে কেষ্ট’দা দায়িত্বে ছিলেন। আমরা ওঁর মতোই গুড়, বাতাসা এবং নকুলদানা দিয়ে মানুষের সেবা করছি। দাদা না থাকলেও আমরা দাদার মতোই কাজ করছি।’’

Advertisement

আসানসোল লোকসভা উপনির্বাচনে দলের তরফে দায়িত্ব দেওয়া হয়েছিল অনুব্রতকে। কিন্তু তিনি অসুস্থ হয়ে হাসপাতাল চিকিৎসাধীন। গত ৬ এপ্রিল সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু ওই দিনই এসএসকেএমে পৌঁছন তিনি। সেখানেই ভর্তি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন