চাকরির দাবি নিয়ে বৈঠক

মঙ্গলবার সকালে এই ঘটনা শুনে সেখানে যান ভারপ্রাপ্ত অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) শঙ্খ সাঁতরা। তিনি সব পক্ষকে বৈঠকে ডাকেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ১২ জুলাই ২০১৭ ০১:৪৫
Share:

অবস্থানে: অসুস্থদের স্বাস্থ্যপরীক্ষা। মঙ্গলবার। নিজস্ব চিত্র

টানা অবস্থান-বিক্ষোভের জেরে অসুস্থ হয়ে পড়া দুই মহিলাকে নিয়ে ডিপিএল কর্তৃপক্ষের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন আন্দোলনকারীরা। অভিযোগ, গেটে তাঁদের বাধা দেন রক্ষীরা। গেটের সামনেই অসুস্থদের রেখে বিক্ষোভ দেখালেন চাকরির দাবিতে আন্দোলনে নামা ডিপিএলে কর্মরত অবস্থায় মৃতদের পরিজনেরা।

Advertisement

মঙ্গলবার সকালে এই ঘটনা শুনে সেখানে যান ভারপ্রাপ্ত অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) শঙ্খ সাঁতরা। তিনি সব পক্ষকে বৈঠকে ডাকেন। সন্ধ্যায় শঙ্খবাবু জানান, বৈঠকে আন্দোলনকারীদের আশ্বস্ত করা হয়েছে, চাকরির ব্যাপারে সব রকম চেষ্টা করা হবে প্রশাসনের তরফে। ডিপিএল কর্তৃপক্ষও প্রয়োজনীয় কাগজপত্র সংশ্লিষ্ট দফতরে পাঠাবেন। তিনি বলেন, ‘‘দু’মাস সময় নেওয়া হয়েছে। তার মধ্যে বিষয়টি সমাধানের চেষ্টা করা হবে। আন্দোলনকারীদের অবস্থান প্রত্যাহারের আর্জি জানানো হয়েছে।’’ অনশন কর্মসূচি থেকে সরে আসার কথা জানিয়েছেন আন্দোলনকারীরা।

চাকরির দাবিতে গত কয়েকদিন ধরে অনশন করছেন ওই মৃত কর্মীদের নিকটাত্মীয়েরা। সোমবার দুই মহিলা-সহ পাঁচ জন অসুস্থ হয়ে পড়েন। কিন্তু তাঁরা চিকিৎসা করাতে চাননি। পুলিশ অনশন প্রত্যাহারের আর্জি জানালেও তাঁরা অনড় থাকেন। মঙ্গলবার সকালে অসুস্থ দুই মহিলাকে নিয়ে আন্দোলনকারীরা ডিপিএল কর্তৃপক্ষের সঙ্গে দেখা করার জন্য ঢুকতে গিয়ে বাধা পান বলে অভিযোগ। গেটে অবস্থানের খবর পেয়ে যান এসিপি বিমল মণ্ডল-সহ পুলিশের কর্তারা। কিন্তু আন্দোলনকারীরা সরেননি। ফলে, কারখানায় যানবাহন ঢোকা-বেরোনো বন্ধ হয়ে যায়।

Advertisement

খবর পেয়ে পৌঁছন অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) শঙ্খবাবু। তিনি জানান, সন্ধ্যায় আসানসোলে জেলাশাসকের দফতরে একটি বৈঠক ডাকা হয়েছে। আশ্বাস পেয়ে অসুস্থ দুই মহিলাকে ভর্তি করানো হয় দুর্গাপুর মহকুমা হাসপাতালে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁরা আপাতত সুস্থ আছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন