কাউন্সেলিং নিয়ে সমস্যা

কলেজে ছাত্র ভর্তির কাউন্সেলিং নিয়ে সমস্যা দেখা দেওয়ায় বিশ্ববিদ্যালয়ের দ্বারস্থ হলো বর্ধমান শহরের তিনটি কলেজ। এই তিনটি কলেজ হল বর্ধমান রাজ কলেজ, বিবেকানন্দ মহাবিদ্যালয় ও এমইউসি মহিলা কলেজ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ১৬ জুন ২০১৪ ০০:৪৫
Share:

কলেজে ছাত্র ভর্তির কাউন্সেলিং নিয়ে সমস্যা দেখা দেওয়ায় বিশ্ববিদ্যালয়ের দ্বারস্থ হলো বর্ধমান শহরের তিনটি কলেজ। এই তিনটি কলেজ হল বর্ধমান রাজ কলেজ, বিবেকানন্দ মহাবিদ্যালয় ও এমইউসি মহিলা কলেজ। একই দিনে তিনটি কলেজে কাউন্সেলিং থাকলে দূর-দূরান্তর থেকে আসা ভর্তি হতে ইচ্ছুক ছাত্রছাত্রী ও অভিভাবকদের পক্ষে নির্দিষ্ট দিনে ঊপস্থিত থাকা সম্ভব হবে না বলে, কলেজগুলিতে বিক্ষোভ দেখাচ্ছিলেন তাঁরা। এর ফলে কলেজ কর্তৃপক্ষের বিশ্ববিদ্যালয়ের কাছে আবেদন করে যাতে কাউন্সেলিংয়ের আলাদা-আলাদা দিন স্থির করা হয়। কলেজ পরিদর্শক দেবকুমার পাঁজা জানান, ‘‘ রাজ কলেজের কাউন্সেলিংয়ের দিন স্থির করা হয়েছে ২৫,২৬ ও ২৭ জুন। প্রথম দিন বিঞ্জান শাখা, পরের দু দিন কলা ও বাণিজ্য শাখায় কাউন্সেলিং হবে। বিবেকানন্দ মহাবিদ্যালয়ে ১৮, ১৯ ও ২০ জুন হবে সমস্ত বিষয়ের কাউন্সেলিং এবং মহিলা কলেজে তা হবে ২৩, ২৭ ও ২৮ জুন।’’ এই সময় পার্ট ১ সাধারণ পাঠ্যক্রমের পরীক্ষা চলবে কলেজগুলিতে। ফলে পরীক্ষার দিনগুলিতে কাউন্সেলিং নিয়ে সমস্যা হতে পারে। যদিও রাজ কলেজের অ্যাডমিশমন কমিটির আহ্বায়ক বিজয় চন্দ জানান, “ আলাদা

Advertisement

আ‌লাদা ভবনে পরীক্ষা ও কাউন্সেলিং চলবে।” তবে মহিলা কলেজের অধ্যক্ষ সুকৃতি ঘোষাল জানান পরীক্ষার মধ্যে কাউন্সেলিংয়ের ফলে তাঁরা সমস্যায় পড়তে পারেন, কারণ তাঁদের আলাদা ভবন নেই। পরীক্ষা চলার সময় মাইক বাজিয়ে কি করে কাউন্সিলিংয়ে উপস্থিতদের ডাকা হবে, তা নিয়েও দুশ্চিন্তা রয়েছে মহিলা কলেজ কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন