রেলকেই দুষছেন মৃত মহিলার মেয়ে

স্থানীয় বাসিন্দা ও হকারদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই ফুটব্রিজটির বেহাল দশা। দুর্ঘটনার সময়ে প্ল্যাটফর্মে কোনও ট্রেন ছিল না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৮ ০২:২০
Share:

মৃত অসীমা প্রামাণিক।

রেলের গাফিলতিতেই মায়ের মৃত্যু হয়েছে বলে অভিযোগ তুললেন বারুইপুর স্টেশনে দুর্ঘটনায় মৃত অসীমা প্রামাণিকের মেয়ে মৌসুমী প্রামাণিক।

Advertisement

শনিবার মৌসুমী বলেন, ‘‘নিম্নমানের জিনিস দিয়ে তৈরি হয়েছে ফুটব্রিজ। রেলের গাফিলতিতেই সেটি ভেঙে পড়ে মৃত্যু হয়েছে আমার মায়ের।’’ শুক্রবার সন্ধ্যায় ওই দুর্ঘটনায় মৃত্যু হয় অসীমাদেবীর। গুরুতর জখম হন ছবি নস্কর নামে এক জন। বারুইপুর জিআরপি-তে রেলের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ দায়ের করে ক্ষতিপূরণ দাবি করেন মৌসুমী।

স্থানীয় বাসিন্দা ও হকারদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই ফুটব্রিজটির বেহাল দশা। দুর্ঘটনার সময়ে প্ল্যাটফর্মে কোনও ট্রেন ছিল না। থাকলে বহু প্রাণহানি ঘটতে পারত। সম্প্রতি বারুইপুর জেলা পুলিশের তরফে ওই ফুটব্রিজটি সারাতে রেলকে চিঠি দেওয়া হয়েছিল। কিন্তু সারানো হয়নি। গত জানুয়ারিতে বারুইপুর স্টেশন পরিদর্শনে আসেন রেলের জিএম। তখন দফতরের বাস্তুকারেরা ফুটব্রিজের ফিটনেস সার্টিফিকেট দেন। কিন্তু তার কয়েক মাসের মধ্যেই দুর্ঘটনা। ওই ঘটনায় দুই বাস্তুকারকে সাসপেন্ড করা হয়।

Advertisement

রেলের এক কর্তা জানান, বৈধ যাত্রীদের ক্ষেত্রে দুর্ঘটনা ঘটলে শর্তসাপেক্ষে রেলের দায়িত্ব রয়েছে। এ ক্ষেত্রে ঠিক কী ঘটেছে, তা নিয়ে তদন্ত শেষ হওয়া পর্যন্ত মন্তব্য করা সম্ভব নয়। রক্ষণাবেক্ষণে কারও গাফিলতি আছে কি না, দেখা হচ্ছে। ওই কর্তা জানান, রেলের নিয়মে লাইন পারাপার কিন্তু সব সময়েই বেআইনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন