Belur Math

Belur Math: সারদাদেবীর জন্মতিথি উপলক্ষে খুলল বেলুড় মঠ, ভক্তদের প্রবেশ বিকেল পর্যন্ত

বড়দিনের পর দিন রবিবার সকাল ৮টা থেকে ভক্তদের জন্য খোলা হয় বেলুড় মঠের দরজা। বিকেল পর্যন্ত তা খোলা থাকবে বলে জানিয়েছেন মঠ কর্তৃপক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বেলুড় শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২১ ০৮:৫৮
Share:

—ফাইল চিত্র।

করোনাকালে প্রায় দু’বছর পর সারদাদেবীর জন্মতিথি উপলক্ষে দর্শনার্থীদের জন্য খুলল বেলুড় মঠের দরজা। নির্দিষ্ট সময়সীমার মধ্যে ভক্ত তথা সাধারণের জন্য মঠ খোলা রাখার সিদ্ধান্তের কথা আগেই জানিয়েছিলেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সেই সিদ্ধান্ত অনুযায়ী বড়দিনের পর দিন রবিবার সকাল ৮টা থেকে খোলা হয় মঠ। বিকেল পর্যন্ত তা খোলা থাকবে।

বেলুড় মঠ কর্তৃপক্ষ জানিয়েছেন, রবিবার সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত এবং বিকেল ৩টে থেকে ৫টা অবধি মঠে প্রবেশ করতে পারবেন দর্শনার্থীরা। তবে প্রত্যেককেই যথাযথ কোভিডবিধি পালন করতে হবে। স্বাস্থ্যবিধি পালন করে মঠের রামকৃষ্ণ মন্দির, মায়ের মন্দির এবং ব্রহ্মানন্দ মন্দির দর্শনে অনুমতি দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন মঠ কর্তৃপক্ষ। একই সঙ্গে সংঘাধ্যক্ষ এবং সহ-সংঘাধক্ষদের প্রণামও করতে পারবেন ইচ্ছুকেরা।

Advertisement

মন্দিরে প্রবেশের পর সারিবদ্ধ ভাবে দর্শন ও প্রণামের শেষে দর্শনার্থীদের হাতে হাতে প্রসাদ বিতরণ করা হবে বলে মঠ সূত্রে খবর।
প্রসঙ্গত, ২৬ ডিসেম্বর সারদাদেবীর জন্মতিথি উপলক্ষে মঠ খুললেও দেশে করোনার প্রকোপ শুরু হওয়ায় প্রায় দু’বছর এখানে প্রবেশের অনুমতি ছিল না দর্শনার্থীদের। তবে করোনার প্রকোপ অপেক্ষাকৃত কম থাকায় ভক্তদের কথা মাথায় রেখে বেলুড় মঠ ফের খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রের খবর। যদিও অন্যান্য বারের মতো সারা দিনের জন্য নয়, আপাতত নির্দিষ্ট সময় খোলা থাকছে মঠ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন