Alapan Bandyopadhyay

সবাই টিকা পাবেন, দ্বিতীয় ডোজ নিয়েও চিন্তা নেই, জানালেন মুখ্যসচিব আলাপন

মুখ্যমন্ত্রীও সোমবার বলেন, সবাইকেই বিনামূল্যে টিকা দেওয়া হবে। বেসরকারি হাসপাতালগুলিকে রাজ্য সরকারের তরফে ১ কোটি টিকা দেওয়া হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২১ ২২:১১
Share:

মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ফাইল চিত্র

দেশ জুড়ে টিকার আকালের মাঝেই রাজ্যবাসীকে টিকাকরণ নিয়ে আশ্বস্ত করলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। উদ্বিগ্ন না হওয়ার পরামর্শ দিয়ে জানিয়ে দিলেন, প্রত্যেকেই টিকা পাবেন। অযথা হাসপাতালে টিকার জন্য লাইনে দাঁড়িয়ে ভিড় করার দরকার নেই।

Advertisement

সোমবার তৃতীয় মমতা সরকারের মন্ত্রিসভার শপথ গ্রহণ ছিল। অনুষ্ঠান শেষে মুখ্যমন্ত্রী সাংবাদিক বৈঠক করে বলেন, রাজ্যের সবাইকেই বিনামূল্যে টিকা দেওয়া হবে। তার পর নবান্নে সাংবাদিক বৈঠক করলেন মুখ্যসচিব। তিনি বলেন, ‘‘বেসরকারি হাসপাতাল থেকে যাঁরা প্রথম ডোজ পেয়েছিলেন, তাঁরাও দ্বিতীয় ডোজ পাবেন এবং সঠিক সময়েই যাতে পান, তা নিশ্চিত করতে একটি নির্ঘন্ট তৈরি করছে সরকার।’’ প্রথম ডোজ কবে দেওয়া হয়েছিল, তার ভিত্তিতেই দ্বিতীয় ডোজের দিনক্ষণ ঠিক করা হচ্ছে, জানান মুখ্যসচিব। মুখ্যমন্ত্রীও সোমবার বলেন, বেসরকারি হাসপাতালগুলিকে রাজ্য সরকারের তরফে ১ কোটি টিকা দেওয়া হবে।

তবে রাজ্যে ১৮-৪৫ বছর বয়সিদের জন্য কবে থেকে টিকাকরণ চালু হবে, সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলেননি আলাপন। শুধু জানিয়েছেন, কেন্দ্র পর্যাপ্ত টিকা সরবরাহ করলে এবং যে টিকার বরাত দেওয়া হয়েছে, তা আসতে শুরু করলেই চালু হবে টিকাকরণ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন