ফের হুমকির নালিশ

কেশিয়াড়ির কুসুমপুরে গ্রাম পঞ্চায়েতের একটি সংসদে বিজেপির প্রার্থী হয়েছেন সোনালি। তাঁর অভিযোগ, ‘‘বৃহস্পতিবার সকাল এগারোটা নাগাদ ওই তিনজন আমার বাড়িতে আসে। আমি তখন একাই ছিলাম।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কেশিয়াড়ি শেষ আপডেট: ২১ এপ্রিল ২০১৮ ০৩:০৮
Share:

মনোনয়ন প্রত্যাহারের জন্য বিজেপির এক মহিলা প্রার্থীকে হুমকি দেওয়ার অভিযোগ উঠল পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে। স্থানীয় থানার দুই সিভিক ভলান্টিয়ার ও তৃণমূল প্রার্থীর স্বামী বাড়িতে এসে তাঁকে শাসিয়েছে বলে থানায় অভিযোগ করেছেন সোনালি ঘোড়ই নামে ওই বিজেপি প্রার্থী।

Advertisement

কেশিয়াড়ির কুসুমপুরে গ্রাম পঞ্চায়েতের একটি সংসদে বিজেপির প্রার্থী হয়েছেন সোনালি। তাঁর অভিযোগ, ‘‘বৃহস্পতিবার সকাল এগারোটা নাগাদ ওই তিনজন আমার বাড়িতে আসে। আমি তখন একাই ছিলাম। বিজেপি প্রার্থিপদ তুলে না নিলে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।’’ রাত আটটা নাগাদও আবার বাড়ি বয়ে এসে ওই তিনজন সোনালিকে হুমকি দেয় বলে অভিযোগ। এরপরই দুই সিভিক ভলান্টিয়ার নিরঞ্জন শিট, নিত্যানন্দ মণ্ডল ও তৃণমূল প্রার্থীর স্বামী মুসু হেমব্রমের বিরুদ্ধে কেশিয়াড়ি থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়।

কেশিয়াড়ির বিজেপি নেতা জগন্নাথ বসু বলেন, ‘‘এলাকার অনুন্নয়নের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন সোনালি। তাই ভয় দেখানো হচ্ছে।’’ সোনালি নিজেও বলছেন, ‘‘প্রশাসনের লোকজনই যদি এমন কাজ করেন, তা হলে নিরাপত্তা কোথায় পাব!’’ তৃণমূলের কেশিয়াড়ি ব্লক সভাপতি জগদীশ দাসের অবশ্য দাবি, ‘‘সাজানো ঘটনা। আমাদের দল যদি এ সব করত তাহলে তো বিরোধীরা মনোনয়নপত্রই জমা দিতে পারত না।’’ বিরোধী প্রার্থীকে হুমকির ঘটনায় সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে অভিযোগের আঙুল ওঠায় শোরগোল পড়েছে। বিজেপি প্রার্থীর বাড়িতে যাওয়ার কথা মানছেন অভিযুক্ত সিভিক ভলান্টিয়ার নিরঞ্জনও। তবে তাঁর দাবি, ‘‘আমরা হুমকি দিইনি।’’

Advertisement

আপাতত অভিযুক্ত দু’জনকে কাজ থেকে বসানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন