বিজেপি কর্মীকে তির, নালিশ তৃণমূলের নামে

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, সোমবার বিকেলে ঝাড়গ্রাম ব্লকের আগুইবনি গ্রামে দেওয়াল লেখা ঘিরে গোলমাল বাধে। তখনই তিরবিদ্ধ হন বিজেপি কর্মী কল্যাণ রানা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝাড়গ্রাম শেষ আপডেট: ০১ মে ২০১৮ ০৫:০৫
Share:

বিদ্ধ: তিরে জখম বিজেপি কর্মী। নিজস্ব চিত্র

মনোনয়ন পর্ব মিটে গিয়েছে। তবে দাঁড়ি পড়েনি ভোট হিংসায়। এ বার এক বিজেপি কর্মীকে তির ছোড়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। ঘটনাস্থল ঝাড়গ্রামের আগুইবনি।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, সোমবার বিকেলে ঝাড়গ্রাম ব্লকের আগুইবনি গ্রামে দেওয়াল লেখা ঘিরে গোলমাল বাধে। তখনই তিরবিদ্ধ হন বিজেপি কর্মী কল্যাণ রানা। একটি তির বছর চল্লিশের কল্যাণের বাঁ চোয়াল ভেদ করে ভিতরে ঢুকে গিয়েছে। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। চিকিত্সকেরা অস্ত্রোপপচার করে তিরটি বের করেছেন। তৃণমূল অবশ্য হামলার অভিযোগ মানেনি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আগুইবনি গ্রামে এ দিন বিকেলে তৃণমূল ও বিজেপি দু’দলের কর্মীরাই দেওয়াল লিখছিলেন। বিজেপির অভিযোগ, তখনি একটি দেওয়ালে সাঁটা বিজেপির পুরনো পোস্টার ছিঁড়ে দিয়ে দেওয়াল লিখতে শুরু করে তৃণমূলের লোকজন। কল্যাণ-সহ কয়েকজন বিজেপি কর্মী প্রতিবাদ করেন। তখন দু’পক্ষের বচসা বাধে। ক্রমে সংঘর্ষের উপক্রম হয়। বিজেপির অভিযোগ, পাশের পিন্ড্রাকুলি গ্রামের দিক থেকে তৃণমূলের লোকেরা এলোপাথাড়ি তির ছুড়তে শুরু করে। বিজেপি কর্মীরা পাথর ছুড়েছে বলে পাল্টা অভিযোগ তৃণমূলের। সেই সময়ই তিরবিদ্ধ হন কল্যাণ। বিজেপি কর্মীরা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। গ্রামে পৌঁছয় পুলিশ।

Advertisement

বিজেপির ঝাড়গ্রাম জেলা সাধারণ সম্পাদক সঞ্জিত মাহাতো বলেন, ‘‘তৃণমূল জনসমর্থন হারিয়ে ফেলেছে। তাই সন্ত্রাস করছে। আমরা প্রশাসন ও কমিশনে অভিযোগ জানিয়েছি।’’ তৃণমূলের ঝাড়গ্রাম ব্লক সভাপতি অনিল মণ্ডল অভিযোগ মানেননি। তাঁর বক্তব্য, ‘‘আগুইবনি গ্রাম পঞ্চায়েতের মহিলা প্রার্থীকে বিজেপির লোক এ দিন যথেচ্ছ গালিগালাজ করে। ছেঁড়া পোস্টার এনে ওরা মিথ্যা অভিযোগ করে।’’ অনিলবাবুর দাবি, ‘‘বিজেপি কর্মীরাই আমাদের দেওয়ালে পদ্মফুল এঁকেছিল। তা নিয়ে সামান্য তর্কাতর্কি হয়। আমাদের কোনও কর্মী তির ছোড়েনি।’’ পুলিশ জানিয়েছে, দু’পক্ষের অভিযোগই খতিয়ে দেখা হচ্ছে।

রবিবার রাতে আবার ঝাড়গ্রাম ব্লকের চন্দ্রিতে সিপিএমের এক মহিলা সমর্থককে তৃণমূলের লোকজন মারধর ও শ্লীলতাহানি করেছে বলে অভিযোগ ওঠে। ওই মহিলাকেও ঝাড়গ্রাম জেলা সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি করানো হয়। অভিযোগ দায়ের হয়েছে পুলিশে। মহিলার বাড়ির লোকেরা এলাকায় নির্দল বাম প্রার্থীর নির্বাচনী প্রচারে যোগ দিয়েছিলেন বলেই এমন অত্যাচার বলে অভিযোগ সিপিএমের। অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন