Panchayat Poll 2018

গোয়ালতোড়ে ফের ভোটের দাবি বিজেপির

আজ, সোমবার গোয়ালতোড়ের দলীয় নেতাদের কলকাতায় ডেকে পাঠিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেখানে আলোচনার পরই আদালতে আবেদন জানানো হবে বলে বিজেপি সূত্রের খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গোয়ালতোড় শেষ আপডেট: ২১ মে ২০১৮ ০৪:০৫
Share:

প্রতীকী ছবি।

বন্‌ধ ডেকে এক দফা প্রতিবাদ হয়েছে। এ বার গোয়ালতোড়ের একটি জেলা পরিষদ আসনে পুনর্নির্বাচনের দাবি তুলল বিজেপি। ভোটের ফলপ্রকাশের দু’দিন পরে শনিবার সকালে গোয়ালতোড়ের কেড়ুমারা গ্রাম সংলগ্ন একটি ডোবায় মিলেছিল গোছা গোছ ব্যালট। তার বেশিরভাগেই বিজেপি প্রার্থীর নামের পাশে ভোটদানের চিহ্ন। প্রতিবাদ রবিবার গোয়ালতোড় বন্‌ধ ডেকেছিল বিজেপি। এ বার তারা গোয়ালতোড়ের ওই জেলাপরিষদ আসনে পুনর্নির্বাচনের দাবিতে আদালতে যাচ্ছে।

Advertisement

আজ, সোমবার গোয়ালতোড়ের দলীয় নেতাদের কলকাতায় ডেকে পাঠিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেখানে আলোচনার পরই আদালতে আবেদন জানানো হবে বলে বিজেপি সূত্রের খবর। গোয়ালতোড়ের এই জেলা পরিষদ আসনে পরাজিত বিজেপি প্রার্থী পশুপতি দেবসিংহ বলেন, ‘‘আমাকে কারচুপি করে হারানো হয়েছে। তাই রাজ্য সভাপতির সঙ্গে আলোচনা করে আদালতে পুনর্নির্বাচনের দাবি জানাব।’’

ডোবায় হলুদ রঙের জেলা পরিষদ ভোটের যে ব্যালট পেপারগুলি পাওয়া গিয়েছিল, তার অধিকাংশেই বিজেপি প্রার্থী পশুপতি দেব সিংহের নাম ও প্রতীকের পাশে ভোটদানের চিহ্ন রয়েছে। তার প্রতিবাদে রবিবার গোয়ালতোড় ব্লকে ১২ ঘন্টার বন্‌ধ ডেকেছিল বিজেপি। ছুটির দিনে স্কুল-কলেজ ও সরকারি দফতর এমনিতেই বন্ধ ছিল। তবে বন্‌ধের জন্য অনেক দোকানপাটের ঝাঁপও খোলেনি। রাস্তায় যানবাহনও ছিল কম। সিদো-কানহো মোড়, কোলে মোড়, রথতলা, হাসপাতাল মোড়, থানাগড়া-সহ ব্যস্ত গোয়ালতোড় বাজার এলাকা এ দিন ছিল সুনসান। পিংবনি, পাথরপাড়া, গোহালডাঙা, আমলাশুলি, মাকলির মতো এলাকাতেও বন্‌ধে সাড়া পড়েছিল। বন্‌ধের সমর্থনে এ দিন গোয়ালতোড় বাজার এলাকায় মিছিল করেন বিজেপি কর্মী-সমর্থকেরা।

Advertisement

আরও পড়ুন: ভারতীর কাছে হারলেন মমতা!

বিজেপির দলীয় প্রার্থী পশুপতি বলেন, ‘‘এ দিন সকালের দিকে তৃণমূলের লোকজন জোর করে দোকানপাট খোলার চেষ্টা করেছিল। কিন্তু গোয়ালতোড়ের মানুষ তা মানেননি। পুলিশও চেষ্টা করে বন্‌ধ ভাঙতে পারেনি।’’ স্থানীয় তৃণমূল নেতা চন্দন সাহার অবশ্য দাবি, ‘‘বন্‌ধ ব্যর্থ হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন