বিক্ষোভের মুখে দিলীপ

শনিবার রাতে নির্বাচনী প্রচার সেরে ফেরার সময়ে মালদহের ইংরেজবাজার ব্লকের ফুলবাড়িয়া এলাকায় ‘গো ব্যাক’ স্লোগান শুনতে হয়েছিল দিলীপকে। বিক্ষোভ দেখানোর মধ্যে মহিলারা তাঁকে লক্ষ্য করে কন্যাশ্রী প্রকল্পের বইও এগিয়ে দেন পড়ার জন্য।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বুনিয়াদপুর শেষ আপডেট: ০৮ মে ২০১৮ ১০:১১
Share:

সোমবার সন্ধ্যায় সভা থেকে ফেরার পথে স্থানীয় বাসিন্দাদের বিক্ষোভের মুখে পড়েন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এ দিন সন্ধ্যায় কুশমণ্ডির লোহাগঞ্জ থেকে দলীয় সভা শেষ করে গঙ্গারামপুরের দিকে যাচ্ছিলেন দিলীপ। তাঁর গাড়ির সামনে দলীয় কর্মীদের একটি ট্যাক্সি ছিল। রাস্তায় বংশীহারির সিওল মোড়ে দাঁড়িয়ে থাকা একটি মোটরবাইকের সঙ্গে ট্যাক্সির ধাক্কা লাগলে বাইকটি পড়ে যায়। বিজেপির অভিযোগ, এতেই স্থানীয় বাসিন্দারা উত্তেজিত হয়ে পড়েন।

Advertisement

এর আগে শনিবার রাতে নির্বাচনী প্রচার সেরে ফেরার সময়ে মালদহের ইংরেজবাজার ব্লকের ফুলবাড়িয়া এলাকায় ‘গো ব্যাক’ স্লোগান শুনতে হয়েছিল দিলীপকে। বিক্ষোভ দেখানোর মধ্যে মহিলারা তাঁকে লক্ষ্য করে কন্যাশ্রী প্রকল্পের বইও এগিয়ে দেন পড়ার জন্য। দিলীপের অভিযোগ ছিল, এই কাণ্ডের পিছনে তৃণমূল। যদিও তৃণমূলের ব্লক সভাপতি কল্যাণ মণ্ডল দাবি করেন, গ্রামের মহিলারাই বিক্ষোভ দেখিয়েছেন।

এ দিনও স্থানীয় লোকজন দিলীপের গাড়ি ঘিরে বিক্ষোভ দেখানোর পরে বিজেপি অভিযোগ করে, এর পিছনে রয়েছে তৃণমূল। তাদের আরও দাবি, সঙ্গে যে ট্যাক্সিটি ছিল, তার চালককে মারধর করা হয় এবং দিলীপের নিরাপত্তারক্ষীদের সঙ্গেও কয়েক জনের ধস্তাধস্তি হয়। তবে পুলিশের গাড়ি পিছনে থাকায় বিক্ষোভ দীর্ঘস্থায়ী হয়নি। ট্যাক্সি রেখে দিলীপ দলের নেতা-কর্মীদের নিয়ে এলাকা ছেড়ে চলে আসেন। বিজেপির জেলা সভাপতি শুভেন্দু সরকার বলেন, ‘‘তৃণমূলের সংস্কৃতিই এটা। ওরা কারণ ছাড়াই বিক্ষোভ দেখায়।’’ বংশীহারি ব্লকের তৃণমূল নেতা অখিল বর্মন অবশ্য বলেন, ‘‘দিলীপই সারাদিন মানুষকে উত্তেজিত কথাবার্তা বলেন। এতে মানুষ ক্ষিপ্ত হয়ে বিক্ষোভ দেখিয়েছে। এর সঙ্গে দলের যোগ নেই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন