তৃণমূলের টিকিট মেলেনি, তাপসীর বাবা তাই নির্দল

সিঙ্গুরের ৪ নম্বর জেলা পরিষদ আসনে গত বারের জয়ী সদস্য পূর্ণিমা ঘোষকে এ বারেও প্রার্থী করেছে তৃণমূল। কিন্তু প্রথম থেকে ওই আসনে দাঁড়াতে চান মনোরঞ্জন। তিনি মনোনয়নপত্রও জমা দেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০১৮ ১৭:৪২
Share:

সিঙ্গুর থেকে নির্দল হিসেবে ভোটে লড়বেন তাপসী মালিকের বাবা মনোরঞ্জন মালিক।

শেষ পর্যন্ত তৃণমূলের প্রতীক তিনি পেলেন না। সিঙ্গুরের একটি জেলা পরিষদ আসন থেকে নির্দল হয়েই দাঁড়িয়ে পড়লেন তাপসী মালিকের বাবা মনোরঞ্জন মালিক।

Advertisement

সিঙ্গুরের ৪ নম্বর জেলা পরিষদ আসনে গত বারের জয়ী সদস্য পূর্ণিমা ঘোষকে এ বারেও প্রার্থী করেছে তৃণমূল। কিন্তু প্রথম থেকে ওই আসনে দাঁড়াতে চান মনোরঞ্জন। তিনি মনোনয়নপত্রও জমা দেন। সিঙ্গুরের বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্য তাঁর পাশে দাঁড়ান। কিন্তু শেষ পর্যন্ত দল মনোরঞ্জনকে টিকিট দেয়নি। গত কয়েক দিন ধরে এ নিয়ে দলের অন্দরে বিস্তর টানাপড়েন চলে। মনোরঞ্জন মনোনয়ন প্রত্যাহার করেননি।

নির্দল হিসেবে ভোটে লড়া নিয়ে শনিবার মনোরঞ্জন বলেন, ‘‘বাজেমিলিয়ায় দলের এমন এক জনকে পঞ্চায়েতের টিকিট দেওয়া হয়েছে, যাঁর কাকাকে তাপসী খুনের ঘটনায় গ্রেফতার করেছিল সিবিআই। এর প্রতিবাদেই আমি নির্দল প্রার্থী হলাম।’’ এ নিয়ে জেলা তৃণমূল সভাপতি তপন দাশগুপ্ত শুধু বলেন, ‘‘মনোরঞ্জন নিজের ইচ্ছায় দাঁড়িয়েছেন। এ ব্যাপারে দলের শীর্ষ নেতৃত্ব সিদ্ধান্ত নেবেন।’’

Advertisement

শুধু মনোরঞ্জন নন, দলের প্রতীক না পেয়ে এ বার হুগলিতে নির্দল হিসেবে দাঁড়িয়ে পড়েছেন শাসক দলের অনেক পরিচিত মুখ। তাঁদের মধ্যে রয়েছেন চণ্ডীতলা থেকে গত বার জেলা পরিষদ আসনে জেতা, বিদায়ী মৎস্য কর্মাধ্যক্ষ আসফার হোসেনও। তাঁর ক্ষোভ, ‘‘শুক্রবার অনেক রাত পর্যন্ত অপেক্ষা করেও দলের প্রতীক পেলাম না। আমার কোনও সম্মান নেই! দল করতে গিয়ে আমি বুকে চারটে গুলি খেয়েছিলাম। দল এই প্রতিদান দিল?’’ টিকিট বিলি নিয়ে দলের অন্দরে যে কিছু ক্ষোভ জমেছে, তা মেনে নিয়েছেন তৃণমূলের জেলা সভাপতি। তিনি বলেন, ‘‘বেশির ভাগ ক্ষেত্রেই আমরা সব স্তরে আলোচনা করে ক্ষোভ মিটিয়ে দিয়েছি। কয়েকটি ক্ষেত্রে বহু বুঝিয়েও পারা যায়নি। সবাই দলকে ভালবাসেন। দাঁড়াতে চান। কিন্তু টিকিট তো হাতে গোনা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন