কেন গুরুঙ্গের রেহাই, আদালতে মদন-পত্নী

২০১০ সালের ২১ মে দার্জিলিঙে খুন হন তামাঙ্গ। তার সাত বছর পরে, গত ১৭ অগস্ট কলকাতা নগর দায়রা আদালতের মুখ্য বিচারক কুন্দনকুমার রাই নির্দেশ দেন, এই মামলায় বিমলের বিরুদ্ধে চার্জ গঠন হবে না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৭ ০৪:৫৫
Share:

বিমল গুরুঙ্গ।

সিবিআইয়ের চার্জশিটে নাম ছিল বিমল গুরুঙ্গের। তা সত্ত্বেও মদন তামাঙ্গ হত্যা মামলা থেকে গুরুঙ্গকে কেন বাদ দেওয়া হয়েছে, সেই প্রশ্ন তুলে বুধবার কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছেন নিহত মদন তামাঙ্গের স্ত্রী ভারতী তামাঙ্গ।

Advertisement

২০১০ সালের ২১ মে দার্জিলিঙে খুন হন তামাঙ্গ। তার সাত বছর পরে, গত ১৭ অগস্ট কলকাতা নগর দায়রা আদালতের মুখ্য বিচারক কুন্দনকুমার রাই নির্দেশ দেন, এই মামলায় বিমলের বিরুদ্ধে চার্জ গঠন হবে না। হাইকোর্টের বিচারপতি দেবীপ্রসাদ দে-র আদালতের দৃষ্টি আকর্ষণ করে ভারতীদেবীর আইনজীবী অর্ণব মুখোপাধ্যায় এ দিন জানান, তাঁর মক্কেলের প্রশ্ন, তামাঙ্গ-হত্যা মামলা থেকে গুরুঙ্গকে রেহাই দেওয়া হচ্ছে কেন? এই বিষয়ে নগর দায়রা আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে মামলা করতে চান তিনি। বিচারপতি মামলা করার অনুমতি দিয়ে জানান, মামলার সঙ্গে যুক্ত সব পক্ষকে নোটিস দিতে হবে। আইনজীবী জানান, তিনি গুরুঙ্গ এবং সিবিআই-কে এই মামলায় যুক্ত করে নোটিস দেবেন। দায়রা আদালতের বিচারক তাঁর রায়ে জানিয়েছিলেন, বিমলের বিরুদ্ধে ষড়যন্ত্র ও খুনের অভিযোগ এনে চার্জশিট দিয়েছিল সিবিআই। কিন্তু অভিযুক্তের বিরুদ্ধে ষড়যন্ত্র ও খুনের ধারায় চার্জ গঠন করার মতো তথ্যপ্রমাণ মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন