Fake Profile

মুখ্যমন্ত্রীর সচিব, আইএএস আধিকারিকের নামে ভুয়ো ফেসবুক প্রোফাইল খুলে প্রতারণা! গ্রেফতার ১

ওই আইএএস আধিকারিক থানায় লিখিত অভিযোগ দায়ের করে জানান, তাঁর নাম এবং ছবি দিয়ে ভুয়ো ফেসবুক প্রোফাইল খোলা হয়েছে। ওই প্রোফাইল থেকে অন্যদের কাছে টাকা চাওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১২:০৫
Share:

নবান্ন। ফাইল চিত্র।

খোদ মুখ্যমন্ত্রীর সচিব, এক আইএএস আধিকারিক গত ৯ সেপ্টেম্বর থানায় সাইবার প্রতারণার অভিযোগ জানিয়েছিলেন। তাঁর অভিযোগের ভিত্তিতে বিলাল নামে ২১ বছরের এক যুবককে গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম থানা।

Advertisement

ওই আইএএস আধিকারিক পিবি সেলিম থানায় লিখিত অভিযোগ দায়ের করে জানান, তাঁর নাম এবং ছবি দিয়ে একটি ভুয়ো ফেসবুক প্রোফাইল খোলা হয়েছে। শুধু তা-ই নয়, ওই প্রোফাইল থেকে তাঁর বন্ধুদের কাছে টাকা চাওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। তাঁর দাবি, ভুয়ো ফেসবুক আইডি থেকে গুগল পে নম্বর দিয়েও টাকা চাওয়া হয়। এই ঘটনা তাঁর নজরে পড়তেই ওই আইএএস আধিকারিক পুলিশের দ্বারস্থ হন। পুলিশ এই ঘটনার তদন্তে সাইবার ক্রাইম পুলিশের আইসি শিশিরকুমার নস্করের নেতৃত্বে একটি দল গঠন করে। ওই দল উত্তরপ্রদেশের মথুরার বাসিন্দা বিলালকে গ্রেফতার করে। যে ফোন থেকে ফেসবুক আইডিটি চালানো হত, সেটিও বাজেয়াপ্ত করা হয়েছে।

Advertisement

আদতে কেরালার বাসিন্দা হলেও পিবি সেলিম বাংলা পশ্চিমবঙ্গ ক্যাডারের আইএএস আধিকারিক। বর্তমানে তিনি রাজ্যের পাওয়ার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেডের চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর। একই সঙ্গে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অন্যতম সচিব এবং ওএসডি পদে রয়েছেন।

ছবি: সংগৃহীত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন