Bikaner–Guwahati Express

Bikaner Express derailed: কঠিন সময়ে যাঁরা বহু যাত্রীর প্রাণ বাঁচিয়েছেন, তাঁদের প্রতি কৃতজ্ঞ, টুইট রেলমন্ত্রীর

আহতদের দ্রুত আরোগ্য কামনাও করেন। তাঁদের পাশে থাকার আশ্বাসও দিতে দেখা যায় রেলমন্ত্রীকে। শুক্রবার রাতেই এ প্রসঙ্গে একটি টুইট করেন রেলমন্ত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২২ ০০:৫৯
Share:

হাসপাতালে আহতদের সঙ্গে দেখা করেন রেলমন্ত্রী। ছবি: টুইটার।

দুর্ঘটনায় যাঁরা ঝাঁপিয়ে পড়ে বহু যাত্রীর প্রাণ বাঁচিয়েছেন তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে টুইট করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখতে শুক্রবার সকালেই ময়নাগুড়ির দোমহনিতে পৌঁছে গিয়েছিলেন তিনি। কী কারণে এই দুর্ঘটনা ঘটল, কোথাও কোনও গলদ ছিল কি না তা ‘অন দ্য স্পট’ বোঝার চেষ্টা করেন। দুর্ঘটনাস্থলে রেলের পদস্থ কর্তা এবং উদ্ধারকারীদের সঙ্গে কথা বলার পর একটা সময় সোজা চলে যান বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের ইঞ্জিনের কাছে। নীচে ঝুঁকে কিছু বোঝার চেষ্টা করতে দেখা যায় তাঁকে।

Advertisement

সেখানে পরিস্থিতি খতিয়ে দেখার পর সোজা হাসপাতালে চলে যান আহতদের সঙ্গে দেখা করতে। তাঁদের সঙ্গে কথা বলেন। আহতদের দ্রুত আরোগ্য কামনাও করেন। তাঁদের পাশে থাকার আশ্বাসও দিতে দেখা যায় রেলমন্ত্রীকে। শুক্রবার রাতেই এ প্রসঙ্গে একটি টুইট করেন রেলমন্ত্রী। তিনি লেখেন, ‘দুর্ঘটনার মূল কারণ কী তা খতিয়ে দেখার জন্যই দুর্ঘটনাস্থলে গিয়েছিলাম। উদ্ধারকাজেও নজরদারি চালিয়েছি। হাসপাতালে গিয়ে আহত যাত্রী এবং তাঁদের পরিবারের সঙ্গে দেখা করি। এই কঠিন সময়ে যাঁরা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন এবং বহু প্রাণ বাঁচিয়েছেন তাঁদের প্রতি আমি কৃতজ্ঞ।’

বৃহস্পতিবার জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ির দোমহনিতে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস লাইনচ্যুত হয়। সেই ঘটনায় মৃত্যু হয়েছে ৯ জনের। আহত হয়েছেন বহু যাত্রী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন