Binay Mishra

বিনয় দূরদ্বীপবাসী, আইনজীবী কলকাতা হাই কোর্টে হাজির জামিন বৃদ্ধির আবেদন নিয়ে

প্রশাম্ত মহাসাগরের এক দ্বীপরাষ্ট্র ভানুয়াতুতে বিনয় রয়েছেন বলে খবর। ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে মামলার শুনানির আবেদন করেছেন তাঁর আইনজীবীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ১৪:১৯
Share:

বিনয় মিশ্র। ফাইল চিত্র।

কোভিড পরিস্থিতিতে হাই কোর্টে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে মামলার শুনানির অনুমতি চাইলেন গরু পাচার-কাণ্ডে মূল অভিযুক্ত বিনয় মিশ্র। সেই সঙ্গে অন্তর্বর্তী জামিনের মেয়াদ আরও বাড়ানোর আবেদন জানিয়েছেন তিনি।

Advertisement

এই মুহূর্তে প্রশাম্ত মহাসাগরের এক দ্বীপরাষ্ট্র ভানুয়াতুতে বিনয় রয়েছেন বলে সিবিআই সূত্রে খবর। সেখানকার নাগরিকত্বও নিয়েছেন তিনি। সেই প্রসঙ্গ সোমবার কলকাতা হাই কোর্টে তুলেছেন বিনয়ের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি ও সিদ্ধার্থ লুথরা। অভিষেক বলেন, ২০১৮ সালের ৫ সেপ্টেম্বর থেকে অন্য দেশের বাসিন্দা বিনয়। তার পরে সিবিআই মামলা করেছে। সিবিআইয়ের দু’টি এফআইআরেই নাম ছিল না বিনয়ের। যে হেতু তাঁর বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি রয়েছে, সে ক্ষেত্রে তাঁর জন্য বেশ কিছু নিয়মও রয়েছে। এই নিয়মের মধ্যে থাকার কারণেই ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে তিনি মামলা করতে পারছেন না। অভিষেক আর্জি জানান, বিনয়ের মামলার শুনানি যাতে ভিডিয়ো কনফারেন্সে হয়। বিনয়ের আর এক আইনজীবী সিদ্ধার্থ হাই কোর্টে বিনয়ের অন্তর্বতী জামিনের মেয়াদ বাড়ানোর আর্জি জানান।

আগামী বুধবার মামলার পরবর্তী শুনানি হবে। এই প্রসঙ্গে সিবিআইয়ের তরফে আর্জি জানানো হয়, মামলার শুনানি দু’সপ্তাহ পরে হোক। এই আর্জি জানানোয় সিবিআইকে ভর্ৎসনা করেছে আদালত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন