Binay Tamang

দার্জিলিঙে মোমবাতি মিছিল বিনয় তামাঙ্গের

এ দিন মিছিল থেকে মোর্চা নেতা বিনয় তামাঙ্গ জানান, এ দিনের মিছিলে আসা নিয়ে তাঁদের অসংখ্য কর্মী সমর্থকদের হুমকি দেওয়া হয়েছে। পাহাড়ের মানুষকে ভয় দেখানো হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দার্জিলিং শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৭ ২০:৩০
Share:

ফাইল চিত্র।

সস্ত্রীক বিমল গুরুঙ্গ-সহ গোর্খা জনমুক্তি মোর্চার আট জন নেতা কর্মীর বিরুদ্ধে গ্রেফতারির পরোয়ানা জারির কয়েক ঘণ্টার মধ্যেই দার্জিলিং শহরে মোমবাতি মিছিল করলেন মোর্চা নেতা বিনয় তামাঙ্গ। মিছিলে পা মেলালেন বিনয়-পন্থী একাধিক মোর্চা কর্মী। ছিলেন শতাধিক পাহাড়বাসীও। মিছিল থেকেই আগামী ৯ জুন চকবাজারে সভা করার কথা ঘোষণা করলেন বিনয় তামাঙ্গ।

Advertisement

আরও পড়ুন: সস্ত্রীক বিমল গুরুঙ্গের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা সিআইডির

মঙ্গলবার কার্শিয়াঙের গিদ্দে পাহাড় থেকে মিছিল করেন মোর্চায় বিনয় তামাঙ্গপন্থী হিসেবে পরিচিত অনীত থাপা এবং তাঁর সমর্থকেরা। মিছিলে একটি সময় মিশে যান বিমল গুরুঙ্গপন্থীরাও। এ দিন সকালে কার্শিয়াঙে শান্তি মিছিল করেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব। মন্ত্রীর এ দিনের মিছিলে সামিল হয়েছিলেন রাজ্যসভার সাংসদ শান্তা ছেত্রী-সহ একাধিক মোর্চা ও স্থানীয় তৃণমূল নেতা কর্মীরা।

Advertisement

আরও পড়ুন: কার্শিয়াঙে শান্তি মিছিল তৃণমূলের, গাড়িধূরায় খুলল দোকানপাট

এ দিন মিছিল থেকে মোর্চা নেতা বিনয় তামাঙ্গ জানান, এ দিনের মিছিলে আসা নিয়ে তাঁদের অসংখ্য কর্মী সমর্থকদের হুমকি দেওয়া হয়েছে। পাহাড়ের মানুষকে ভয় দেখানো হচ্ছে। না হলে মিছিলে আরও ভিড় হত বলে দাবি তাঁর। সব রকম ভয়, আতঙ্ক উপেক্ষা করে পাহাড়ে শান্তি রক্ষার জন্য তাঁদের লড়াই জারি থাকবে বলেও জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন