State news

লাভপুর এখনও থমথমে, গ্রাম পুরুষশূন্য, ধৃত ৬

থমথমে পরিবেশ। গোটা গ্রামে পুরুষ চোখে পড়া দায়। শুধুমাত্র বৃদ্ধ এবং মহিলারাই রয়েছেন এলাকায়। অবস্থাটা এ রকম দাঁড়িয়েছে যে, বিস্ফোরণে মৃতদের কবর দেওয়ারও লোক পাওয়া যাচ্ছে না। ফলে হাসপাতাল থেকে মৃতদেহ বাড়িতে নিয়ে আসতে পারছেন না পরিবারের লোকেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

লাভপুর শেষ আপডেট: ২২ এপ্রিল ২০১৭ ১৫:৪৭
Share:

হাসপাতালে চিকিৎসা চলছে জখমের। —ফাইল চিত্র।

থমথমে পরিবেশ। গোটা গ্রামে পুরুষ চোখে পড়া দায়। শুধুমাত্র বৃদ্ধ এবং মহিলারাই রয়েছেন এলাকায়। অবস্থাটা এ রকম দাঁড়িয়েছে যে, বিস্ফোরণে মৃতদের কবর দেওয়ারও লোক পাওয়া যাচ্ছে না। ফলে হাসপাতাল থেকে মৃতদেহ বাড়িতে নিয়ে আসতে পারছেন না পরিবারের লোকেরা। খবর দেওয়া হয়েছে আত্মীয়দের। অন্য গ্রাম থেকে তাঁরা এসে পৌঁছলে তবে মৃতদেহ নিয়ে আসা হবে। লাভপুরের দরবারপুর গ্রামে শুক্রবার দুপুরে বোমা বিস্ফোরণে মৃত্যু হয় আট জনের। আরও বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। বিস্ফোরণের ২৪ ঘণ্টা পরে প্রবল আতঙ্ক গ্রামজুড়ে।

Advertisement

শুক্রবার দুপুরে বালিঘাটের দখল নিয়ে গন্ডগোলের জেরে বীরভূমের লাভপুরের এই গ্রামেই বিস্ফোরণ ঘটে। পুলিশের অনুমান, তার পরই গ্রেফতার হওয়ার ভয়ে গ্রাম ছেড়ে পুরুষেরা পালিয়েছেন। শনিবারেও তাঁরা কেউই গ্রামে ফেরেননি। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় এখনও পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। তারা স্থানীয় শোয়েব এবং আহাদুর গোষ্ঠীর লোকজন। শনিবার লাভপুরের বেশ কয়েকটি স্কুলেও ছুটি দেওয়া হয়।

আরও পড়ুন: বালির লড়াই, বীরভূমে বোমা ফেটে মৃত আট

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন