Shantiniketan OC

পুলিশ দিদিমণি, থানায় পাঠশালা চালিয়ে পুরস্কার পাচ্ছেন শান্তিনিকেতনের ওসি

বীরভূম জেলা পুলিশের মাথায় নতুন ফলক। সৌজন্যে শান্তিনিকেতন থানার মহিলা ওসি কস্তুরী মুখোপাধ্যায় চট্টোপাধ্যায়। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শান্তিনিকেতন শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২০ ১৫:৫২
Share:

ওসি কস্তুরী মুখোপাধ্যায় চট্টোপাধ্যায়। নিজস্ব চিত্র।

বীরভূম জেলা পুলিশের মাথায় নতুন ফলক। সৌজন্যে শান্তিনিকেতন থানার মহিলা ওসি কস্তুরী মুখোপাধ্যায় চট্টোপাধ্যায়। রাজ্যের তরফে এই বছরের ‘বেস্ট চাইল্ড ফ্রেন্ডলি পুলিশ পার্সোনেল অ্যাওয়ার্ড’-এর জন্য বেছে নেওয়া হয়েছে তাঁকে। আগামী ২০ নভেম্বর তাঁর হাতে এই পুরস্কার তুলে দেওয়া হবে।

Advertisement

বীরভূম জেলার একমাত্র শান্তিনিকেতন থানাতেই চলে পুলিশ পাঠশালা। সেখানে প্রায় ১২০ জন শিশু পড়াশোনা করে। যার দায়িত্ব কস্তুরীর কাঁধে। সেই কারনেই শান্তিনিকেতন থানার ওসিকে এই পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে।

কয়েকদিন আগেই মল্লারপুর থানার মধ্যে এক নাবালকের অস্বাভাবিক মৃত্যুকে ঘিরে প্রশ্নের মুখে পড়েছিল বীরভূম জেলা পুলিশ। চাইল্ড ফ্রেন্ডলি পরিকাঠামো নিয়েও প্রশ্ন উঠেছিল। সে পরিস্থিতিতে বীরভূমেরই অন্য থানার অফিসার ইনচার্জের পুরস্কার প্রাপ্তি অনেকটাই স্বস্তি দিচ্ছে বীরভূম জেলা পুলিশকে।।

Advertisement

শান্তিনিকেতন থানায় পাঠশালা। নিজস্ব চিত্র।

এ প্রসঙ্গে বীরভূম জেলার পুলিশ সুপার শ্যাম সিং বলেছেন, ‘‘শান্তিনিকেতন থানার ওসি শিশুদের জন্য অনেক কাজ করেন। এছাড়াও, থানার মধ্যে একটি পুলিশ পাঠশালাও চলে যেখানে বাচ্চাদের পড়াশোনা করানো হয়। বাচ্চাদের খাওয়াদাওয়ার পাশাপাশি পুজোর সময় নতুন পোশাকও দেওয়া হয়। এ সবের জন্যই তাঁকে এই পুরস্কারের জন্য বেছে নেওয়া হয়েছে। আমরা এতে খুব খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন