Narendra Modi

হলদিয়ায় মোদীর সভার আগে দুই মেদিনীপুরেই বিজেপি বনাম তৃণমূল সঙ্ঘাতে উত্তেজনা

বিজেপি-র উপর হামলা ছাড়াও জেলা জুড়ে মোদীর ফ্লেক্স ছেঁড়ার ঘটনাতে অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হলদিয়া শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২১ ১৩:৫০
Share:

তৃণমূলের হামলার অভিযোগে জাতীয় সড়ক অবরোধ বিজেপি-র। —নিজস্ব চিত্র।

হলদিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভা শুরুর আগেই মধ্যে বিজেপি তৃণমূল সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়াল। ওই সভায় যাওয়ার পথে বিজেপি কর্মীদের গাড়ি আটকে ভাঙচুর-মারধর-হামলার অভিযোগ উঠল শাসকদলের বিরুদ্ধে। এর প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ করল বিজেপি। অন্য দিকে, জেলা জুড়ে মোদীর ফ্লেক্স ছেঁড়ার অভিযোগও উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। যদিও এ সমস্ত অভিযোগই অস্বীকার করেছে তৃণমূল।

Advertisement

রবিবার বিকেলে পূর্ব মেদিনীপুরের হলদিয়ার হেলিপ্যাড ময়দানে জনসভা করবেন প্রধানমন্ত্রী। বিজেপি নেতৃত্ব জানিয়েছেন, মোদীর সভায় যোগ দিতে চন্দ্রকোনা, গড়বেতা, ঘাটাল, কেশপুর, শালবনি এলাকার বিজেপি কর্মীরা গাড়ি করে যাচ্ছিলেন। অভিযোগ, রাস্তাতেই তাঁদের একটি গাড়ি আটকে ভাঙচুর করে তৃণমূলআশ্রিত দুষ্কৃতীরা। এমনকী, পুলিশের সামনেই তাঁদের কর্মীদের মারধরও করা বলে দাবি বিজেপি-র। পশ্চিম মেদিনীপুর জেলা বিজেপি-র সহ সভাপতি শুভজিৎ রায় বলেন, ‘‘প্রধানমন্ত্রীর সভায় যাওয়ার সময় মেদিনীপুরে সমর্থকদের গাড়ি আটকে মারধর করেছে তৃণমূলের দুষ্কৃতীরা। দলের অন্তত ৮ জন গুরুতর আহত হয়েছেন। ৩ জনের হাত ভেঙে দেওয়া হয়েছে। কেশপুরের আমরাকুচি এলাকায় এই হামলা চালানো হয়।’’ বিজেপি-র অভিযোগ, পুলিশকর্মীদের সামেই এই হামলা চালায় তৃণমূলের লোকজন। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন জেলা তৃণমূল নেতৃত্ব।

বিজেপি-র উপর হামলা ছাড়াও জেলা জুড়ে মোদীর ফ্লেক্স ছেঁড়ার ঘটনাতে অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। বিজেপি-র তমলুক সাংগঠনিক জেলার সভাপতি নবারুণ নায়েকের দাবি, ‘‘শনিবার রাতে নন্দকুমারে ৪১ নম্বর জাতীয় সড়কের পাশে লাগানো প্রধানমন্ত্রীর ছবি লাগানো অনেক ফ্লেক্স ছিঁড়ে ফেলা হয়েছে। সেই সঙ্গে নন্দীগ্রামের জানা বাজারে বিজেপি-র কর্মিসভা চলাকালীন হামলা চালিয়েছে তৃণমূল।’’ এই ঘটনায় বেশ কয়েক জন বিজেপি কর্মী জখম হয়েছে বলেও দাবি তাঁর। পুলিশের এক আধিকারিকের দাবি, ‘‘নন্দকুমারে ফ্লেক্স ছেঁড়ার মৌখিক অভিযোগ এলেও বিজেপি সমর্থকদের উপর হামলার কোনও অভিযোগ এখনও আমাদের কাছে আসেনি।’’

Advertisement

রবিবার দলীয় কর্মী-সমর্থকদের উপর হামলার ঘটনার প্রতিবাদে মেদিনীপুর শহর লাগোয়া ধর্মা এলাকায় জাতীয় সড়কের ওপর প্রায় আধ ঘণ্টা পথ অবরোধ করে বিজেপি কর্মী-সমর্থকেরা। অবরোধ হঠাতে ঘটনাস্থলে পৌঁছয় কোতোয়ালি থানার পুলিশ। তবে আধ ঘণ্টা অবরোধের পর তা তুলে নেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন