হাজরা মোড়ে অবরোধ বিজেপির

খড়দহের ধর্ষণ-কাণ্ডের প্রতিবাদে সোমবার কলকাতায় নেতাজি ভবন মেট্রো স্টেশন থেকে হাজরা মোড় পর্যন্ত মিছিল করল বিজেপি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০১৯ ০০:০৬
Share:

প্রতীকী ছবি।

বিজেপির পথ অরোধ ঘিরে নাটক জমল হাজরা মোড়ে!

Advertisement

খড়দহের ধর্ষণ-কাণ্ডের প্রতিবাদে সোমবার কলকাতায় নেতাজি ভবন মেট্রো স্টেশন থেকে হাজরা মোড় পর্যন্ত মিছিল করল বিজেপি। মিছিল শেষে হাজরা মোড়ে অবরোধ চলাকালীন মহিলা মোর্চার সভানেত্রী লকেট চট্টোপাধ্যায়-সহ দলীয় কর্মীদের গ্রেফতার করল পুলিশ। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে অবশ্য তাঁর কনভয়ে উঠিয়ে দ্রুত অশান্ত এলাকা থেকে বের করে দিল তারা!

এ দিন ওই মিছিলের শেষে হাজরা মোড়ে ম্যাটাডোরের উপর দিলীপবাবুর বক্তৃতার সময় বিজেপি কর্মীরা সেখানে পথ অবরোধ করেছিলেন। পুলিশ অবরোধ তুলে নিতে বিজেপি নেতৃত্বকে অনুরোধ করে। কিন্তু তাঁরা জানান, মিনিট দশেকের মধ্যেই কর্মসূচি শেষ করে দেওয়া হবে। আচমকা একটি অ্যাম্বুল্যান্স আসে ঘটনাস্থলে। অবরোধকারীরা সরে গিয়ে অ্যাম্বুল্যান্সটি যাওয়ার ব্যবস্থা করে দেন। কিন্তু তার পরেই ফের তাঁরা রাস্তায় বসে পড়লে পুলিশ তাঁদের হঠানোর চেষ্টা করে এবং দু’পক্ষের ধস্তাধস্তি হয়। একের পর এক বিজেপি কর্মীকে গ্রেফতার করে ভ্যানে তোলে পুলিশ। গ্রেফতার করে লকেটকেও।

Advertisement

হাজরা মোড়ে যখন ওই ধুন্ধুমার চলছে, ঠিক তখনই রাস্তার ধারে দাঁড়িয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলছিলেন দিলীপবাবু। পুলিশ তাঁর দিকে এগিয়ে গেলে তিনি রাস্তায় বসে পড়েন। তাঁর গ্রেফতারি আটকাতে যে বিজেপি কর্মীরা তাঁকে ঘিরে ধরেন, তাঁদেরই গ্রেফতার করে ভ্যানে তোলে পুলিশ। দিলীপবাবু দাবি করেন, ‘‘আমাকে পুলিশ গ্রেফতার করে এখানেই ছেড়ে দিয়েছে।’’ এর পরেই দেখা যায়, পুলিশ দিলীপবাবুকে তাঁর গাড়িতে তুলে এলাকা থেকে বের করে দিচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন