BJP

বুধবার বাংলা বন্‌ধের ডাক বিজেপির, বন্‌ধ মোকাবিলায় প্রশাসনকে নির্দেশ মুখ্যমন্ত্রীর

ইসলামপুর কাণ্ডের প্রতিবাদে আগামী ২৬ সেপ্টেম্বর রাজ্য জুড়ে বন্‌ধের ডাক দিল রাজ্য বিজেপি। দক্ষিণ দিনাজপুরে একটি জনসভায় এই ঘোষণা করেছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৮ ১৬:৩৮
Share:

ইসলামপুর কাণ্ডের প্রতিবাদে আগামী ২৬ সেপ্টেম্বর রাজ্য জুড়ে বন্‌ধের ডাক দিল রাজ্য বিজেপি। দক্ষিণ দিনাজপুরে একটি জনসভায় এই ঘোষণা করেছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

Advertisement

বিজেপি সূত্রের খবর, এই মুহূর্তে বিজেপি রাজ্য কমিটির অধিকাংশ নেতাই আছেন বিভিন্ন জেলায়। তাই রাজ্য কমিটির বৈঠক করে বন্‌ধের সিদ্ধান্ত নেওয়া সম্ভব হয়নি। শনিবার সকালে টেলিফোনে কথা বলেই বন্‌ধের সিদ্ধান্ত নেন রাজ্য কমিটির নেতারা। কেন্দ্রীয় নেতৃত্বকে জানানো হলে তাঁরাও রাজ্য বিজেপির এই সিদ্ধান্তে সিলমোহর দেন।

একই দিনে আগে থেকেই নবান্ন অভিযানের ডাক দিয়েছিল রাজ্য বিজেপি। বন্‌ধের জন্য সেই কর্মসূচি বাতিল করা হয়েছে বলে রাজ্য বিজেপির তরফে জানানো হয়েছে।

Advertisement

আরও পড়ুন: না পুড়িয়ে মাটি চাপা দিয়ে রাখা হল দুই ছাত্রের দেহ, সিবিআই চায় দাড়িভিট

রাজ্য কমিটির তরফে সাধারণ সম্পাদক রাজু বন্দ্যোপাধ্যায় বলেছেন, ‘‘ আর চুপ করে বসে থাকা সম্ভব ছিল না। পঞ্চায়েত নির্বাচনে সমস্ত বিরোধী দলের অনেক কর্মী- সমর্থক মারা গিয়েছেন, দুষ্কৃতীরা প্রকাশ্যে রাস্তায় অস্ত্র হাতে ঘুরে বেড়িয়েছিলেন। তখন পুলিশ নিশ্চুপ ছিল। অথচ ছাত্ররা আন্দোলনে নামতেই গুলি চালাল পুলিশ। মুখ্যমন্ত্রী নিজেই পুলিশমন্ত্রী। তাই কার নির্দেশে এই সব হচ্ছে তা বলার অপেক্ষা রাখে না। অগত্যা বন্‌ধ না ডেকে উপায় ছিল না।’’

আরও পড়ুন: জেলা প্রশাসনের পরামর্শ মানেননি স্কুলকর্তা, রিপোর্ট ডিএমের


বিজেপির ডাকা বন্‌ধের মোকাবিলায় প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার শান্তিপূর্ণ ভাবে বন্‌ধের মোকাবিলা করা হবে বলেও ইতালির মিলান থেকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

শুনুন অডিয়ো

একই সঙ্গে আরএসএস-বিজেপির মদতেই রাজ্যে পরিকল্পিত ভাবে অশান্তি বাধানোর চেষ্টা হচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি।

(বাংলার রাজনীতি, বাংলার শিক্ষা, বাংলার অর্থনীতি, বাংলার সংস্কৃতি, বাংলার স্বাস্থ্য, বাংলার আবহাওয়া - পশ্চিমবঙ্গের সব টাটকা খবর আমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন