Jitendra Tiwari

কয়লা পাচার-কাণ্ডে বিজেপি নেতা জিতেন্দ্রকে তলব করল সিআইডি, শুক্রবার হাজিরার নির্দেশ

জিতেন্দ্রকে সিআইডি নোটিস প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘আমার কাছে এ রকম কোনও নোটিস আসেনি। কেউ ফোন, ইমেল বা হোয়াটসঅ্যাপেও জানায়নি।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২২ ১০:১৯
Share:

জিতেন্দ্র তিওয়ারি। ফাইল চিত্র ।

কয়লা পাচার-কাণ্ডে আসানসোলের বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে তলব করল সিআইডি। শুক্রবার ভবানী ভবনে তাঁকে ডেকে পাঠানো হয়েছে। আসানসোল লাগোয়া বিভিন্ন অঞ্চলে কয়লা পাচার সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে এর আগেও কয়েক জনকে গ্রেফতার করা হয়েছে। ডেকে পাঠানো হয়েছিল অনেক পুলিশ আধিকারিককেও। সূত্রের খবর অনুযায়ী, কয়লা পাচার-কাণ্ডের তদন্তে জিতেন্দ্রের নাম উঠে এসেছে। আর সেই কারণেই বিজেপি নেতাকে তলব করা হয়েছে বলে সূত্রের খবর।

Advertisement

আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের অন্ডাল থানার একটি পুরনো কয়লা চুরির মামলাতে সাক্ষী হিসেবে এঁদেরকে ডাকা হয়েছে বলে সিআইডি সূত্রে জানা যাচ্ছে। সূত্রের মারফত আরও জানা গিয়েছে যে, আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র ছাড়াও আসানসোল জেলা বিভাগীয় ইনচার্জ বিদ্যাসাগর চক্রবর্তী, আসানসোলের বিজেপি নেতা সুব্রত মিশ্র, বাঁকুড়া জেলার প্রাক্তন বিজেপি সভাপতি বিবেকানন্দ পাত্রকেও সিআইডির তরফে নোটিস পাঠানো হয়েছে। এঁদের মধ্যে কাউকে কাউকে বুধবার এবং বৃহস্পতিবারও তলব করা হয়েছে বলে সিআইডি সূত্রে জানা গিয়েছে। জিতেন্দ্রকে তলব করা হয়েছে শুক্রবার।

নোটিস পাওয়ার বিষয়টি স্বীকার করে জিতেন্দ্র বলেন, ‘‘তদন্তকারী সংস্থাকে দিয়ে নোটিস দেওয়া করানো হয়েছে। এ বারে কী বলব আমি? আমি আইন মেনে চলি। সাক্ষী হিসাবে যদি আমাদের কাছে জানতে চান তা হলে নিশ্চয়ই আমরা জানিয়ে দেব।’’

Advertisement

জিতেন্দ্র আরও জানান, রাজ্যের আইন ও বিচার মন্ত্রী মলয় ঘটকের বাড়িতে সিবিআই হানার পর বিজেপির নেতাদেরও যে রাজ্য গোয়েন্দা সংস্থার তরফে শীঘ্রই তলব করা হবে, তা তিনি আগে থেকেই আঁচ করেছিলেন।

জিতেন্দ্রর ঘনিষ্ঠমহল সূত্রে খবর, চিঠি এলেও আগে থেকে কিছু কর্মসূচির কারণে তিনি শুক্রবার হাজিরা না-ও দিতে পারেন। তবে সে ক্ষেত্রে তিনি হাজিরা এড়ানোর কথা চিঠি দিয়ে সিআইডিকে জানাবেন বলে সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন