BJP

‘অযোগ্য নেতৃত্ব’ বলে তোপই সার সৌমিত্রের, বিজেপি গুরুত্বই দিচ্ছে না বিষ্ণুপুরের সাংসদকে

দলের বিরুদ্ধে সৌমিত্রের সরব হওয়া বিজেপির কাছে নতুন কিছু নয়। একাধিক বার কেন্দ্রীয় নেতৃত্বের কাছেও নালিশ জানিয়েছেন। তবে এ বার আর গুরুত্ব দিতেই চাইছে না গেরুয়া শিবির।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ১৭:০০
Share:

আবার ক্ষুব্ধ সৌমিত্র। — ফাইল চিত্র।

অতীতে অনেক বার দলের অস্বস্তি বাড়িয়েছেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বুধবার আবারও বাড়ালেন। সোমবার রাজ্য বিজেপির নতুন কোর কমিটি ঘোষণার পর তিনি যে অখুশি, ঘনিষ্ঠ মহলে তা জানিয়েছিলেন। তবে বুধবার তিনি সরব হয়েছেন ফেসবুকে। সেখানে সরাসরি না বললেও রাজ্য নেতৃত্বের সঙ্গে তাঁর ঐকমত্য নেই তা বুঝিয়ে দিয়েছেন। সেই সঙ্গে সাংবাদিক বৈঠক করেও সরব হয়েছেন। কিন্তু সে সবকে গুরুত্ব দিতেই চাইছে না রাজ্য বিজেপি। দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এই প্রসঙ্গে কোনও মন্তব্য করতেই চাননি। অন্য দিকে, গেরুয়া শিবিরের এক রাজ্য নেতার বক্তব্য, ‘‘সৌমিত্র কিছুতেই খুশি হন না। সবেতেই ওঁর আপত্তি। অথচ কাজের সময় দেখা যায় না। কেন্দ্রীয় নেতৃত্বের কাছে নালিশ লেগেই থাকে। এখন তো দিল্লির নেতারাও ওঁকে আর গুরুত্ব দেন না।’’

Advertisement

জানা গিয়েছে, রাজ্যের যে নতুন কোর কমিটি ঘোষণা হয়েছে তা নিয়েই প্রধান আপত্তি সৌমিত্রের। সেখানে তিনি জায়গা না পেলেও সৌমিত্রের আশা ছিল, রাজ্যের বিভিন্ন জ়োন বা বিভাগের দায়িত্ব দেওয়া হবে। কিন্তু সেখানেও তাঁর নাম না থাকার পরেই সরব হয়েছেন। ফেসবুকে সৌমিত্র লিখেছেন, ‘‘'যেটা ঠিক সেটা ঠিক, যেটা ভুল সেটা ভুল। এ কথা আমি সর্বদা বলব।’’ একই সঙ্গে দাবি করেছেন, নরেন্দ্র মোদী এবং অমিত শাহদের দেখেই তিনি বিজেপিতে এসেছেন।

এর পরে সাংবাদিক বৈঠক করে রাজ্য নেতৃত্বকে ‘অযোগ্য’ বলে দাবি করেন সৌমিত্র। কাদের অযোগ্য বলতে চাইছেন? লক্ষ্য কি সুকান্ত? জবাবে সৌমিত্র বলেন, ‘‘যা মনে করবেন সেটাই। দেখুন জেতা আসানসোলে আমরা ৩ লাখ ভোটে হেরেছি। প্রায় প্রতিটি পুরসভায় জামানত জব্দ হয়েছে। এ সব নিয়ে ভাবা উচিত। প্রতি মাসে দলের কমিটি বদল হচ্ছে। এটা একেবারেই কাম্য নয়।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন