Suvendu Adhikari

এ বার ‘ডিসেম্বর’-এর দিন ঘোষণা শুভেন্দুর

কুণালের বক্তব্য, “শুভেন্দু শিক্ষানবিশ জ্যোতিষী। ওদের কাজ মানুষের সামনে কিছু একটা ঝুলিয়ে রাখা। ও তা-ই করছে। আর যদি সত্যিই ওই দিনগুলিতে কিছু হয়, তা হলে বুঝে নিতে হবে তদন্তকারী সংস্থাগুলি বিজেপির দ্বারা প্রভাবিত হয়।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ০৮:০১
Share:

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ফাইল চিত্র।

দীর্ঘদিন ধরে ডিসেম্বরে ‘ঘটনা’ ঘটার হুঁশিয়ারি দিচ্ছেন রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্ব। এ বার এক ধাপ এগিয়ে দিন নির্দিষ্ট করে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার নিজাম প্যালেসে তিনি ইঙ্গিতপূর্ণ ভাবে বলেন, “১২, ১৪, ২১ ডিসেম্বর কী হয় দেখুন। শুধু অপেক্ষা করুন আর দেখতে থাকুন।” তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ অবশ্য শুভেন্দুকে ‘শিক্ষানবিশ জ্যোতিষী’ বলে কটাক্ষ করেছেন।

Advertisement

উল্লেখ্য, ১২ ডিসেম্বর তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে ইডির দিল্লিতে ডেকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে করা আবেদনের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার শুনানির কথা। ওই দিনই আবার হাজরায় সভা করবেন শুভেন্দু। ১৪ ডিসেম্বর দিল্লি হাই কোর্টে অনুব্রত (মণ্ডল) মামলার শুনানি আছে। ২১ ডিসেম্বর আবার কাথিঁতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা করে যাওয়ার মাঠে সভা করার কথা শুভেন্দুর। ওই তিন দিন রাজ্য রাজনীতিতে কী ঘটনা ঘটে সেই দিকে তাকিয়ে রাজ্যবাসী। তবে কুণালের বক্তব্য, “শুভেন্দু শিক্ষানবিশ জ্যোতিষী। ওদের কাজ মানুষের সামনে কিছু একটা ঝুলিয়ে রাখা। ও তা-ই করছে। আর যদি সত্যিই ওই দিনগুলিতে কিছু হয়, তা হলে বুঝে নিতে হবে তদন্তকারী সংস্থাগুলি বিজেপির দ্বারা প্রভাবিত হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন