Amit Shah

Suvendu Adhikari & Amit Shah: শুভেন্দুর শাহী সাক্ষাৎ দিল্লিতে, ভবানীপুরের উপনির্বাচনের আগে নানা জল্পনা বিজেপি-তে

বিধানসভা নির্বাচনের পরে এই নিয়ে তিনবার দিল্লিতে শাহের সঙ্গে বৈঠক করলেন শুভেন্দু। তবে কোনও বারই আলোচনার বিষয় স্পষ্ট করেননি তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২১ ২০:২০
Share:

দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। টুইটার থেকে নেওয়া ছবি।

বুধবার দিল্লি গিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার সাউথ ব্লকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক করলেন তিনি। কিন্তু কী নিয়ে আলোচনা? বৈঠক শেষে শুভেন্দু জানান, রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েই তিনি শাহের সঙ্গে কথা বলেছেন। টুইটারে তিনি লেখেন, ‘ক্রমশ নিম্নগামী পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। রাজ্যে যে রাজনৈতিক সংঘর্ষ বন্ধ হয়নি সেটাও জানিয়েছি।’

Advertisement

৩০ সেপ্টেম্বর ভবানীপুরের উপনির্বাচন। শুক্রবার মনোনয়ন জমা দেবেন তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত দলীয় প্রার্থীর নামই ঘোষণা করতে পারেনি বিজেপি। রাজ্য নেতারা এখনও তাকিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের দিকে। তাঁর বিরুদ্ধে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় সম্পর্কে অবমাননাকর মন্তব্যের অভিযোগে স্বাধিকার ভঙ্গের নোটিস দিয়েছেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। এমন আবহে শুভেন্দুর শাহী সাক্ষাৎ।

যদিও বিজেপি-র একটি অংশ বলছে, আদৌ এমন কোনও বিষয়েই শাহের সঙ্গে কথা বলতে যাননি শুভেন্দু। গোটাটাই সাংগঠনিক আলোচনা। তবে অনেকেই বলছেন, সাংগঠনিক বিষয়ে আলোচনা হলে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার সঙ্গে বৈঠক হত। এ ক্ষেত্রে প্রশাসনিক বিষয়েই কথা হয়ে থাকতে পারে অমিত ও শুভেন্দুর মধ্যে। ভবানীপুরের উপনির্বাচন ঘোষণা নিয়ে কমিশনের বিরুদ্ধে প্রথম থেকেই তোপ দেগেছেন শুভেন্দু-সহ রাজ্য বিজেপি-র নেতারা। সেটাও কি আলোচনার বিষয় হয়ে থাকতে পারে? এমন প্রশ্ন বিজেপি-র অন্দরেও।

Advertisement

বিধানসভা নির্বাচনের পরে এই নিয়ে তিনবার দিল্লি গিয়ে শাহের সঙ্গে বৈঠক করলেন শুভেন্দু। তবে কোনও বারই কী নিয়ে আলোচনা হয়েছে, তা স্পষ্ট করেননি শুভেন্দু। বিজেপি সূত্রে খবর, বুধবারই শাহের সঙ্গে আলোচনায় বসার কথা ছিল শুভেন্দুর। সেই মতো দিল্লি গিয়েছিলেন তিনি। কিন্তু সময় দিতে পারেননি শাহ। বুধবার দিল্লিতে দুই কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ী ও হরদীপ সিংহ পুরীর সঙ্গে বৈঠক করেন। বৃহস্পতিবার সারলেন শাহী বৈঠক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন