দাড়িভিট কাণ্ডে সিবিআই তদন্তের আশ্বাস দেবশ্রীর

শুক্রবার দাড়িভিট কাণ্ডের এক বছর পূর্তি উপলক্ষে প্রতিবাদ সভায় এ কথা বলেন তিনি। এ দিন দাড়িভিট স্কুলে পঠন-পাঠন বন্ধ থাকলেও প্রার্থনার পরে শোক পালন করেন শিক্ষক-শিক্ষিকারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৯ ০১:২৭
Share:

দেবশ্রীর সান্ত্বনা। নিজস্ব চিত্র

দাড়িভিটে গিয়ে কেন্দ্রী প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী বললেন, এক বছর আগে স্কুলে গুলি চালানোর ঘটনায় দুই যুবক রাজেশ সরকার ও তাপস বর্মণের মৃত্যুর সিবিআই তদন্ত হবেই। তিনি রাজেশ-তাপসের পরিজনদের বলেন, ‘‘ধৈর্য হারাবেন না, তাপস-রাজেশের সমাধির মাটি যখন কপালের তিলক করেছি, আজ হোক বা বিজেপির মুখ্যমন্ত্রী হওয়ার পরেই হোক এই ঘটনার সিবিআই তদন্ত হবেই।’’

Advertisement

শুক্রবার দাড়িভিট কাণ্ডের এক বছর পূর্তি উপলক্ষে প্রতিবাদ সভায় এ কথা বলেন তিনি। এ দিন দাড়িভিট স্কুলে পঠন-পাঠন বন্ধ থাকলেও প্রার্থনার পরে শোক পালন করেন শিক্ষক-শিক্ষিকারা। শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে গত বছর ২০ সেপ্টেম্বর উত্তপ্ত হয়ে উঠেছিল দাড়িভিট হাইস্কুল। এক বছর পরেও ঘটনার তদন্ত নিয়ে প্রশ্ন থেকেই গিয়েছে। এ দিন ম্যারাথন দিয়ে কর্মসূচি শুরু করে বিজেপি। সকালে ইসলামপুরের বাসস্ট্যান্ডে পৌঁছে যান দুই পরিবারের সদস্য। মুখ্যমন্ত্রী নিহত পরিবারের সঙ্গে এখনও দেখা করেননি বলে কটাক্ষও করেন দেবশ্রী। নিহতদের পরিবারের হাতে তিন লক্ষ টাকার চেক তুলে দেন দেবশ্রী চৌধুরী। দাড়িভিট এলাকাতে কমিউনিটি হল ও বাসস্ট্যান্ড করার প্রস্তাব দিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন