BJP

BJP: দেরি হয়েছে যখন আরও হোক, পুরভোট পিছিয়ে দিতে ফের আর্জি বিজেপি-র

গত ৭ জানুয়ারি এমনই একটি চিঠি দিয়ে করোনা পরিস্থিতির কথা উল্লেখ করে নির্বাচন পর্ব পিছিয়ে দেওয়ার আর্জি জানায় বিজেপি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২২ ২৩:৩০
Share:

প্রতীকী ছবি।

কলকাতা পুরভোট আলাদা করে যাতে না হয় সে দাবি তুলেছিল বিজেপি। চার পুরসভা বিধাননগর, আসানসোল, শিলিগুড়ি, চন্দননগরের ভোটও আলাদা করে হওয়া নিয়ে আপত্তি জানিয়েছিল গেরুয়া শিবির। তা নিয়ে আদালতেও গিয়েছে‌। এ বার রাজ্যের করোনা পরিস্থিতির কথা উল্লেখ করে ফের রাজ্য নির্বাচন কমিশনের কাছে নির্বাচন কমপক্ষে চার সপ্তাহ পিছিয়ে দেওয়ার আবেদন জানাল রাজ্য বিজেপি।

Advertisement

গত ৭ জানুয়ারি এমনই একটি চিঠি দিয়ে করোনা পরিস্থিতির কথা উল্লেখ করে নির্বাচন পর্ব পিছিয়ে দেওয়ার আর্জি জানায় বিজেপি। শুক্রবার কলকাতা হাই কোর্টও ভোট কয়েক সপ্তাহ পিছিয়ে দেওয়া যায় কি না তা জানাতে বলেছে কমিশনকে। আর সেই দিনেই পুরনো চিঠির কথা উল্লেখ করে কমিশনে নতুন করে আর্জি জানালেন বিজেপি-র রাজ্য নেতা শিশির বাজোরিয়া। তিনি চিঠিতে দাবি করেছেন, পুরভোট ইতিমধ্যেই কোথাও দেড় বছর বা কোথাও আড়াই বছর দেরিতে হচ্ছে। সেখানে আরও কিছুদিন দেরি হলে কোনও সমস্যা হবে না।

এর পাশাপাশি হাই কোর্টের শুক্রবারের বক্তব্য ও রাজ্যের বর্তমান করোনা সংক্রমণ পরিস্থিতির পরিসংখ্যান তুলে ধরেও রাজ্য বিজেপি কমপক্ষে চার সপ্তাহ নির্বাচন পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়েছে। এই পরিস্থিতিতে নির্বাচন হলে তা সুষ্ঠু ও স্বাভাবিক হবে না বলেও দাবি বিজেপি-র।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন