Anarul Hossain

Bagtui Clash: আনারুলের মোবাইল বাজেয়াপ্ত করে জানানো হয়নি আদালতে! অভিযোগ সিবিআইয়ের বিরুদ্ধে

বগটুই-কাণ্ডে ধৃত আনারুলকে বৃহস্পতিবার আদালতে তোলা হলে তিনি বলেন, ‘‘জেলের ভিতর আমি বিয়ার খাইনি। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ২৩:৪৬
Share:

বগটুই-কাণ্ডে ধৃত তৃণমূল নেতা আনারুল হোসেন। ফাইল চিত্র।

বগটুই-কাণ্ডে ধৃত তৃণমূল নেতা আনারুল হোসেনের মোবাইল বাজেয়াপ্ত করেও আদালতকে সে বিষয়ে জানায়নি সিবিআই। বৃহস্পতিবার রামপুরহাট আদালতে এই অভিযোগ জানিয়েছেন আনারুলের আইনজীবী অনির্বাণ গুহ ঠাকুরতা। তদন্তকারী সিবিআই আধিকারিকের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরুর দাবিও জানান তিনি।

বৃহস্পতিবার আদালতে শুনানি-পর্বের পর অনির্বাণ বলেন, ‘‘আমরা আদালতের কাছে আনারুলের পক্ষে আবেদন জানিয়েছিলাম। আনারুলকে গ্রেফতার হওয়ার পরে ২৯ মার্চ তাঁর ছেলের কাছ থেকে একটি মোবাইল বাজেয়াপ্ত করেছিল সিবিআই। ‘সিজার মেমো’ও দেওয়া হয়েছিল। কিন্তু অদ্ভূত ভাবে তা আদালতকে জানানো হয়নি। আইনগত ভাবে বিষয়টি আদালতকে জানানো বাধ্যতামূলক।’’

Advertisement

অনির্বাণের অভিযোগ, এ ক্ষেত্রে ডিজিটাল তথ্যপ্রমাণ বিবৃতির আশঙ্কা রয়েছে। তিনি বলেন, ‘‘আদালত আমাদের আবেদন গ্রহণ করে ৮ তারিখের মধ্যে লিখিত জবাব চেয়েছে সিবিআইয়ের কাছে।’’ অভিযোগ প্রমাণিত হলে, সিবিআইয়ের তদন্তকারী অফিসারের তিন বছর পর্যন্ত জেল হতে পারে বলে জানান তিনি।

Advertisement

অন্য দিকে, বগটুই-কাণ্ডে ধৃত আনারুলকে বৃহস্পতিবার আদালতে তোলা হলে তিনি বলেন, ‘‘জেলের ভিতর আমি বিয়ার খাইনি। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে। বুধবার নিহতের আত্মীয় মিহিলাল শেখ অভিযোগ করেছিলেন, তৃণমূল নেতা আনারুলকে জেলের ভিতর সমস্ত রকম সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে। সেই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করেন আনারুল। রামপুরহাট আদালত বৃহস্পতিবার তাঁর জামিনের আবেদন নাকচ করেছে। আগামী ৪ মে ফের মামলার শুনানি হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন