Calcutta High Court

শর্তসাপেক্ষে সাগরে স্নানের অনুমতি দিল হাইকোর্ট, ই-স্নানে জোর

কম খরচে স্নানের সামগ্রীও ন্যূনতম পরিবহণ খরচের বিনিময়েই পৌঁছে দিতে হবে রাজ্য সরকারকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২১ ১৭:৩৪
Share:

গঙ্গাসাগরে ই-স্নানেই বেশি জোর দিতে বলল কলকাতা হাইকোর্ট।

শর্তসাপেক্ষে গঙ্গাসাগরে স্নানের অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। জলে ডুব দিয়ে সমুদ্রে স্নানের অনুমতি দিলেও ই-স্নানের উপরেই জোর দিতে বলল উচ্চ আদালত। ঘরে বসে সাগরের জল পেতে চাইলে, স্বল্পমূল্যে পৌঁছে দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়।

Advertisement

করোনা পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলা হবে কি না বা পুণ্যার্থীরা সাগরস্নান করতে পারবেন কি না, তা নিয়ে বুধবার একটি মামলার শুনানি ছিল কলকাতা হাইকোর্টে। দুপুরের দিকে রাজ্য সরকারের অ্যাডভোকেট জেনারেল আদালতে হলফনামা জমা দেন। কিন্তু সেই হলফনামা সন্তুষ্ট করতে পারেনি বিচারপতি বন্দ্যোপাধ্যায়কে। তিনি বলেন, ‘‘রাজ্য সরকার ই-স্নানের ব্যবস্থা করেছে। কিন্তু এটা সমস্যার উত্তর হতে পারে না। স্বাস্থ্যসচিব কি বিকল্প কোনও বৈজ্ঞানিক উপায় বার করতে পারবেন?’’ রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত বলেন, ‘‘নদী থেকে দূরে ব্যবস্থা হয়েছে স্নানের।’’

দ্বিতীয় হলফনামা জমা দেওয়ার পর বিকেল ৪টে নাগাদ ফের শুনানি হয়। তাতে সাগরে স্নানের অনুমতি দিয়েছেন বিচারপতি। তবে ই-স্নানের উপরেই বেশি জোর দিতে বলেছেন তিনি। তার জন্য কম খরচে স্নানের সামগ্রীও ন্যূনতম পরিবহণ খরচের বিনিময়েই পৌঁছে দিতে হবে রাজ্য সরকারকে।

Advertisement

আরও পড়ুন: আপাতত দল বড় করে পরে ছাঁকনি, নীলবাড়ির লক্ষ্যে এখন দিলীপ-নীতি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন