Calcutta High Court

SSC: অভিযুক্ত গ্রুপ ডি-র কর্মীদের একাংশের ঠিকানা ভুল! ডাক বিভাগকে তদন্তের নির্দেশ আদালতের

প্রাথমিক ভাবে যে ২৫ জন কর্মীকে অস্বচ্ছ প্রক্রিয়ায় নিয়োগ করা হয়েছে বলে অভিযোগ উঠেছিল, তাঁদের একাংশের বাড়ির ঠিকানা ভুল বলে জানালেন মামলাকারীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২১ ১৬:৫৪
Share:

স্কুল সার্ভিস কমিশনের গ্রু়প ডি-র কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগের মামলায় এ বার ডাক বিভাগের অধিকর্তাকে তদন্তের নির্দেশ দিল হাই কোর্ট।

স্কুল সার্ভিস কমিশনের গ্রু়প ডি-র কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগের মামলায় এ বার ডাক বিভাগের (জিপিও) অধিকর্তাকে তদন্তের নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। প্রাথমিক ভাবে যে ২৫ জন কর্মীকে অস্বচ্ছ প্রক্রিয়ায় নিয়োগ করা হয়েছে বলে অভিযোগ তুলেছিলেন মামলাকারীরা, তাঁদের একাংশের বাড়ির ঠিকানা নিয়ে প্রশ্ন উঠেছে। এর পরই জিপিও-কে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দিল আদালত।

ওই ২৫ জন অভিযুক্ত গ্রুপ ডি কর্মীকেও এই মামলায় যুক্ত করা হোক বলে নির্দেশ দিয়েছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ। আদালতের ওই নির্দেশ মেনেই অভিযুক্ত কর্মীদের বাড়ির ঠিকানায় নোটিস পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার মামলাকারীরা আদালতে জানান, ওই ২৫ জনের মধ্যে ১২ জনের ঠিকানায় নোটিস পাঠানো হয়েছে। ১১ জনের ঠিকানায় ত্রুটি থাকায় নোটিস পৌঁছনো যায়নি। ডাক বিভাগও আদালতকে জানায়, এক জনের বাড়িতে কেউ নেই। তালা ঝোলানো রয়েছে। ফলত, ওই ব্যক্তির ঠিকানাতেও চিঠি পাঠানো যায়নি। আর এক জন নোটিস নিতেই অস্বীকার করেন।

Advertisement

শুনানিতে এই বিষয়গুলি শোনার পরেই ত্রুটিপূর্ণ ঠিকানা নিয়ে ডাক বিভাগের অধিকর্তাকে তদন্তের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আগামী ১৭ ডিসেম্বর এই মামলার পরবর্তী শুনানি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন