Suvendu Adhikari

Calcutta High Court: শুভেন্দু অনুগামীর আবেদনের জেরে কাঁথি সমবায় ব্যাঙ্কের ভোটে স্থগিতাদেশ হাই কোর্টের

গত বছরের অগস্টে কাঁথি সমবায় ব্যাঙ্কের পরিচালন সমিতির ১০ সদস্য বৈঠক ডেকে চেয়ারম্যান পদ থেকে শুভেন্দু অধিকারীকে অপসারণ করেছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২২ ২৩:০৬
Share:

প্রতীকী ছবি।

কাঁথি সমবায় ব্যাঙ্কের নির্বাচন সংক্রান্ত মনোনয়ন পেশ করার বিজ্ঞপ্তির উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল কলকাতা হাই কোর্ট। ব্যাঙ্কের প্রাক্তন চেয়ারম্যান শুভেন্দু অধিকারীর এক অনুগামীর আবেদনের ভিত্তিতে বিচারপতি কৃষ্ণা রায়ের একক বেঞ্চের নির্দেশ, আপাতত এক সপ্তাহ বহাল থাকবে ওই স্থগিতাদেশ।

আদালতের পরবর্তী নির্দেশ ছাড়া মনোনয়ন পেশের প্রক্রিয়া শুরু করা যাবে না বলে জানিয়েছে বিচারপতি রায়ের বেঞ্চ। আগামী ২ জুনের মধ্যে রাজ্যের কাছে এই বিষয়ে রিপোর্ট চেয়েছে আদালত। প্রসঙ্গত, আগামী ৩১মে এবং ১ জুন মনোনয়ন পেশের দিন ধার্য করা হয়েছিল।

Advertisement

মামলাকারী বিজেপি নেতা সুকুমার বেরার দাবি, ১৮ মে আদালত নির্দেশ দিয়েছিল, বিশেষ অফিসার (স্পেশাল অফিসার) নিয়োগ করে এই নির্বাচন পরিচালনা করতে হবে। কিন্তু সেই নির্দেশ মানা হয়নি। ২৪ মে এই নির্বাচন সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেন সহকারী রিটার্নিং অফিসার। বিজ্ঞপ্তিতে বিশেষ অফিসারের বিষয়টি উল্লেখ নেই।

প্রসঙ্গত, গত বছরের অগস্টে কাঁথি সমবায় ব্যাঙ্কের পরিচালন সমিতির ১০ সদস্য বৈঠক ডেকে চেয়ারম্যান পদ থেকে শুভেন্দু অধিকারীকে অপসারণ করেছিল। তারই জেরে মামলা গড়ায় হাই কোর্টে। চলতি বছর ফেব্রুয়ারিতে বর্তমান পরিচালন সমিতির মেয়াদ শেষ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন