Aparupa Poddar

তৃণমূল সাংসদ অপরূপার বিরুদ্ধে সিবিআই তদন্ত চেয়ে মামলা গ্রহণ করল না কলকাতা হাই কোর্ট

সোমবার এই মামলায় বিচারপতি রাজাশেখর মান্থার পর্যবেক্ষণ, এ ক্ষেত্রে মামলাকারী কোনও ভাবে ক্ষতিগ্রস্ত নন এবং বঞ্চনার শিকার হননি। তাই এই মামলা গ্রহণযোগ্য নয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ মে ২০২৩ ১১:৫৯
Share:

তৃণমূল সাংসদ অপরূপার বিরুদ্ধে সিবিআই তদন্তের আর্জি, বিজেপি নেতার মামলা গ্রহণ করল না হাই কোর্ট। ফাইল চিত্র।

তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারের বিরুদ্ধে মামলা গ্রহণ করল না কলকাতা হাই কোর্ট। তাঁর বিরুদ্ধে স্কুলের গ্রুপ সি পদে অযোগ্যদের চাকরির সুপারিশ করার অভিযোগ তুলে হাই কোর্টে মামলা করেন বিজেপি নেতা তথা আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি।

Advertisement

সোমবার এই মামলায় বিচারপতি রাজাশেখর মান্থার পর্যবেক্ষণ, এ ক্ষেত্রে মামলাকারী কোনও ভাবে ক্ষতিগ্রস্ত নন এবং বঞ্চনার শিকার হননি। তাই এই মামলা গ্রহণযোগ্য নয়। তাঁর পরামর্শ, মামলাকারী চাইলে এ নিয়ে জনস্বার্থ মামলা করতে পারেন। এই অভিযোগ নিয়ে মামলাকারী প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে আবেদনও করতে পারেন।

নিজের নাম লেখা লেটার প্যাডে স্কুলের গ্ৰুপ-সি চাকরির জন্য সুপারিশ করেছেন আরামবাগের তৃণমূল সাংসদ অপরূপা। এই অভিযোগ তুলে হাই কোর্টে মামলা করেছিলেন তরুণজ্যোতি। প্রথমে তিনি এই বিষয়ে উচ্চ আদালতের দৃষ্টি আকর্ষণ করলে বিচারপতি মান্থা তাঁকে মামলা দায়েরের অনুমতি দেন।

Advertisement

তরুণজ্যোতির দাবি ছিল, গ্রুপ সি নিয়োগ দুর্নীতি মামলায় প্রত্যক্ষ যোগ রয়েছে অপরূপার। গ্রুপ সি নিয়োগের সময় তাঁর লেটারহেডে নাকি অযোগ্য প্রার্থীদের চাকরির সুপারিশ করা হয়েছিল। সেই অভিযোগের প্রেক্ষিতেই উচ্চ আদালতে সিবিআই তদন্তের আবেদন জানিয়েছিলেন তরুণজ্যোতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন