Calcutta High Court

নতুন করে শুরু হবে নির্বাচন, ডেন্টাল কাউন্সিলের ভোটের উপর স্থগিতাদেশ তুলে নিল হাই কোর্ট

বৃহস্পতিবার বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের নির্দেশ, রিটার্নিং অফিসারকে দ্রুত ভোটের জন্য নতুন নির্ঘণ্ট প্রকাশ করতে হবে। নির্ঘণ্ট মেনেই নির্বাচন শেষ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ২০:০৪
Share:

কলকাতা হাই কোর্ট। — ফাইল চিত্র।

পশ্চিমবঙ্গ ডেন্টাল কাউন্সিলের নির্বাচনের উপর স্থগিতাদেশ তুলে নিল কলকাতা হাই কোর্ট। নতুন করে নির্বাচন করতে বলল আদালত। বৃহস্পতিবার বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের নির্দেশ, রিটার্নিং অফিসারকে দ্রুত ভোটের জন্য নতুন নির্ঘণ্ট প্রকাশ করতে হবে। নির্ঘণ্ট মেনেই নির্বাচন শেষ করতে হবে। আইন মেনে রিটার্নিং অফিসারকে সমস্ত পদক্ষেপ করতে হবে।

Advertisement

ডেন্টাল কাউন্সিলের নির্বাচনে একাধিক অভিযোগ তুলে হাই কোর্টের মামলা করেছিলেন চিকিৎসক শুভ্র নন্দী এবং রাজু বিশ্বাস। বৃহস্পতিবার রায় ঘোষণা করে আদালত ওই দুই চিকিৎসকের আবেদন খারিজ করে দেয়। একথা জানিয়েছেন কাউন্সিলের আইনজীবী নীলোৎপল চট্টোপাধ্যায়।

ডেন্টাল কাউন্সিলের নির্বাচনের পদ্ধতিগত ত্রুটির অভিযোগ উঠেছে। আরও অভিযোগ, ৬ ডিসেম্বরের মধ্যে নির্বাচন শেষ করার কথা থাকলেও নির্বাচকদের সঠিক সময়ে ব্যালট পেপার পাঠানো হয়নি। সেই নিয়ে হাই কোর্টে মামলা দায়ের হয়েছিল। এর পরেই নির্বাচনের উপর অন্তর্বর্তিকালীন স্থগিতাদেশ দেন বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য। এ বার সেই স্থগিতাদেশ তুলে নিলেন বিচারপতি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন