rape

Calcutta High Court: মাটিয়া ও ইংরেজবাজার ধর্ষণ মামলায় কেস ডায়েরি-সহ রিপোর্ট তলব হাই কোর্টের

ডিভিশন বেঞ্চের নির্দেশ, হাসপাতালকে বাবা-মায়ের সঙ্গে সন্তানের দেখা করার ব্যবস্থা করতে হবে। নাবালিকারা কেমন আছে, আদালতকে জানানোর নির্দেশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ১১:৪৪
Share:

প্রতীকী ছবি।

মাটিয়া ও ইংরেজবাজার ধর্ষণ-কাণ্ডে রাজ্যের কাছে তদন্ত রিপোর্ট চাইল কলকাতা হাই কোর্ট। বৃহস্পতিবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, ধর্ষণ-কাণ্ডের ঘটনায় আগামী সোমবার কেস ডায়রি-সহ তদন্ত রিপোর্ট জমা দিতে হবে আদালতে। পুলিশ কী তদন্ত করছে তা খতিয়ে দেখবে আদালত।

একই সঙ্গে আদালতের নির্দেশ, দুই নাবালিকা নিগৃহীতা যাতে সবচেয়ে ভাল চিকিৎসা পায় তা নিশ্চিত করতে হবে। চিকিৎসার জন্য অভিজ্ঞ চিকিৎসকদের নিয়ে মেডিকেল বোর্ড গঠন করতে হবে। ওই বোর্ডে থাকবেন হাসপাতাল সুপার। প্রয়োজনে বাইরের হাসপাতালের চিকিৎসককেও বোর্ডে যুক্ত করা যেতে পারে।

Advertisement

ওই দু’টি ধর্ষণ কাণ্ডে দু’টি জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাই কোর্টে। এক মামলাকারীর আইনজীবী সুমিত্রা নিয়োগী এবং অন্য এক মামলাকারীর আইনজীবী সুস্মিতা সাহা দত্ত আদালতকে জানান, এক নাবালিকা আরজি কর হাসপাতালে ভর্তি। তাঁর বাবা-মায়ের সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, হাসপাতাল কর্তৃপক্ষকে বাবা-মায়ের সঙ্গে সন্তানের দেখা করার ব্যবস্থা করতে হবে। নাবালিকারা কেমন আছে, তা-ও আদালতকে জানানোর নির্দেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন