Maidan Parking: ময়দানে পার্কিংয়ে কমিটির সায় নেই, চূড়ান্ত সিদ্ধান্ত এক মাসের মধ্যে নেবে হাইকোর্ট

ময়দান এলাকায় গাড়ি পার্কিং করা যাবে না এই মর্মে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছিল হাই কোর্ট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২২ ১২:৫৭
Share:

ময়দান।

কলকাতার ময়দানে গাড়ি পার্কিংয়ে সায় নেই কলকাতা হাই কোর্টের নির্দেশে গঠিত উচ্চ পর্যায়ের কমিটির। সেই কমিটির বৈঠকে এমনই সিদ্ধান্ত নিয়েছেন সদস্যরা। মঙ্গলবার বৈঠকের বিবরণী আদালতে জমা দিয়ে এমনটাই জানালেন কেন্দ্রের অতিরিক্ত সলিসিটর জেনারেল ওয়াই জে দস্তুর।

Advertisement

ময়দান এলাকায় গাড়ি পার্কিং করা যাবে না এই মর্মে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছিল হাই কোর্ট। ওই মামলার প্রেক্ষিতে সেনাবাহিনী, কলকাতা পুরসভা, পিডব্লিউডি, কলকাতা পুলিশ ও রাজ্যের অ্যাডভোকেট জেনারেলকে নিয়ে উচ্চ পর্যায়ের কমিটির গঠন করেছিল হাই কোর্ট। গত ২৮ ডিসেম্বর ওই কমিটির বৈঠক হয়। সেখানে দূষণ, গাড়ি পার্কিং-সহ ময়দান এলাকার একাধিক বিষয় নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত হয়। তবে সামগ্রিক বিষয় নিয়ে কমিটির বৈঠকের সিদ্ধান্ত সর্বসমক্ষে আনতে নারাজ দস্তুর।

অন্য দিকে, ডালহৌসি ক্লাবের পক্ষ থেকে ওই এলাকায় গাড়ি পার্কিং করতে চেয়ে আদালতে আবেদন জানানো হয়। মঙ্গলবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ জানায়, আগামী ১৫ মার্চ আদালত সমস্ত বিষয় খতিয়ে দেখে ক্লাবগুলি ময়দানে পার্কিং করতে পারবে কি না সেই সিদ্ধান্ত জানাবে আদালত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন