Calcutta University

পার্ট থ্রি বি-কমে ভাল ফল

উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায় জানান, বি-কম পার্ট থ্রি অনার্সে পাশের হার ৯১.‌৭৭%।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২০ ০৪:১০
Share:

প্রতীকী ছবি।

সময়সীমা ধার্য আছে ৩১ অক্টোবর। তার আগেই, বৃহস্পতিবার বি-কম পার্ট থ্রি এবং চূড়ান্ত সিমেস্টারের পরীক্ষার ফল প্রকাশ করে দিল কলকাতা বিশ্ববিদ্যালয়। ফল ভালই হয়েছে বলে বিশ্ববিদ্যালয় সূত্রের খবর। আজ, শুক্রবার প্রকাশিত হচ্ছে বিএ এবং বি এসসি পার্ট থ্রি পরীক্ষার ফল।

Advertisement

উপাচার্য সোনালি চক্রবর্তী বন্দ্যোপাধ্যায় জানান, বি-কম পার্ট থ্রি অনার্সে পাশের হার ৯১.‌৭৭%। প্রথম শ্রেণি পেয়েছেন ২৭৪ জন। জেনারেলে পাশের হার ৮৭.‌৮৩%। বি-কম চূড়ান্ত সিমেস্টারে ১৫,৯৬০ এবং জেনারেলে ৫১০০ জনের ফল বেরিয়েছে। ২৯ অক্টোবর বি-কমের কলেজ-ভিত্তিক গেজেট এবং মার্কশিট দেওয়া হবে। ৩১ অক্টোবরের মধ্যে বিএ, বি এসসি-র মার্কশিট তৈরি হয়ে যাবে। তবে কয়েক জন অধ্যক্ষের বক্তব্য, যে-সব পরীক্ষার্থীর ফল এ দিন প্রকাশিত হয়েছে, তাঁদের মধ্যে অনেকেরই প্রথম থেকে পঞ্চম সিমেস্টার এবং পার্ট ওয়ান বা পার্ট টু-র বিভিন্ন বিষয়ে ‘ব্যাকলগ’ (বকেয়া পরীক্ষা) আছে। তাই সাপ্লিমেন্টারি পরীক্ষা নিয়ে নেওয়া জরুরি।

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরী জানান, তাঁদের বিএ, বিএ (চারুকলা), বিএড, বিএড (বিশেষ শিক্ষা), বিএলআইএস-সহ স্নাতক স্তরের সব পাঠ্যক্রমের চূড়ান্ত সিমেস্টারের পরীক্ষার ফল এ দিন বেরিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন