ED

সহগলকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে পারবে ইডি, সময়সীমা বাঁধল আদালত

বৃহস্পতিবার দিল্লি হাই কোর্ট জানিয়েছে, মামলার স্বার্থে সহগল দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে পারবে ইডি। এ-ও বলা হয়েছে, আপাতত সাত দিনের জন্য সহগলকে দিল্লি নিয়ে যেতে পারবে ইডি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ১৭:০৭
Share:

সহগল হোসেনকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে পারবে ইডি। — ফাইল চিত্র।

গরু পাচার মামলায় ধৃত সহগল হোসেনকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে পারবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। বৃহস্পতিবার এমনই নির্দেশ দিল দিল্লি হাই কোর্ট। তবে এ নিয়ে তদন্তকারী সংস্থাকে বেঁধে দেওয়া হয়েছে সময়সীমাও। দেওয়া হয়েছে আরও কিছু শর্তও।

Advertisement

সহগলের আবেদন খারিজ করে বৃহস্পতিবার দিল্লি হাই কোর্ট জানিয়েছে, মামলার স্বার্থে তাঁকে দিল্লি নিয়ে গিয়ে নিজেদের হেফাজতে রেখে গিয়ে জেরা করতে পারবে ইডি। পাশাপাশি, এ-ও বলা হয়েছে, আপাতত ৭ দিনের জন্য সহগলকে দিল্লি নিয়ে যেতে পারবে ইডি। তবে সহগলের আইনজীবীরা দিনে দু’ঘণ্টা কথা বলতে পারবেন তাঁর সঙ্গে। গরু পাচার মামলায় ধৃত তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের মতো তাঁর দেহরক্ষী সহগলও এই মুহূর্তে রয়েছেন আসানসোল জেলা সংশোধনাগারে। সেখান থেকে ইডি দিল্লি নিয়ে যাবে তাঁকে। আসানসোল জেলা সংশোধনাগারের তরফে ইতিমধ্যেই আসানসোল-দুর্গাপুর কমিশনারেটের কাছে নিরাপত্তা বাহিনীও চাওয়া হয়েছে সহগলকে দিল্লি নিয়ে যাওয়ার জন্য।

দিল্লির রউস অ্যাভিনিউ কোর্টে সহগলকে প্রথম দিল্লি নিয়ে গিয়ে জেরা করার নির্দেশ দিয়েছিল। কিন্তু, সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে আবেদন করেন অনুব্রতের প্রাক্তন দেহরক্ষী। মঙ্গলবার সেই আবেদন গ্রহণ করে দিল্লি হাই কোর্ট। পাশাপাশি, সোমবার রউস অ্যাভিনিউ কোর্টের নির্দেশের উপর উচ্চ আদালত জারি করে অন্তর্বর্তী স্থগিতাদেশও। তবে বৃহস্পতিবার সহগলকে দিল্লি নিয়ে যাওয়ার নির্দেশ দিল দিল্লি হাই কোর্ট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন