Rahul Arunoday Banerjee-Rana Sarkar

‘সৌরভের বোর্ড সভাপতি থাকা, না থাকার সঙ্গে ছবির কোনও সম্পর্ক নেই’, পাল্টা জবাব রাহুলের

অভিনেতা রাহুল এ বার পরিচালকের আসনে। কিন্তু প্রথমেই বাধা। বাধ সাধলেন প্রযোজক। এবার কী করবেন রাহুল?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ১৬:৩২
Share:

পরিচালক রাহুলের প্রথম কাজ কি তা হলে আপাতত স্থগিতই থাকবে? ফাইল চিত্র।

“ছবি বন্ধ করব না”, পাল্টা বললেন রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়। ‘কলকাতা ৯৬’ ছবির হাত ধরে ইন্ডাস্ট্রিতে অভিষেক হতে চলেছে রাহুলের। আর প্রথম কাজেই বাধা। বেঁকে বসেছেন এই ছবির প্রযোজক রানা সরকার। সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির পদ খোয়ানোর পরে এই ছবিটি আর তৈরি করতে চান না, রানা জানিয়েছিলেন আনন্দবাজার অনলাইনকে।

Advertisement

১৯৯৬ সালে অভিষেক টেস্টে লর্ডসে শতরান, ২০০২ সালে ন্যাটওয়েস্ট ট্রফি জিতে লর্ডসের বারান্দায় জামা খুলে ঘোরানো— সৌরভের সেই সব ‘দাদাগিরি’ এখনও ভোলেননি কেউই। সেই মুহূর্তগুলোকে কেন্দ্র করে শহরের উন্মাদনা, সেই গল্পই বুনেছেন রাহুল। পরিচালক রাহুলের প্রথম কাজ কি তা হলে আপাতত স্থগিতই থাকবে? আনন্দবাজার অনলাইনের তরফে রাহুলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “সৌরভ গঙ্গোপাধ্যায় ভারতীয় বোর্ডের সভাপতি থাকা বা না থাকার সঙ্গে এর কোনও সম্পর্ক নেই। তবে হ্যাঁ, নিজের ইচ্ছের কথা রানাদা আমাকে জানিয়েছেন। কিন্তু ছবি আমি বন্ধ করব না। অন্য প্রযোজক খোঁজার চেষ্টা করব। তবে যে কোনও রকম সাহায্যের জন্য রানাদা আমার পাশে আছেন।”

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে রানা আনন্দবাজার অনলাইনকে বলেন, “লর্ডসের মাঠে মহারাজের সেঞ্চুরিকে কেন্দ্র করে শহর কলকাতায় তিন দিন ধরে উন্মাদনা ছিল। সেই উন্মাদনার মুহূর্তই ফ্রেমবন্দি করতে চেয়েছিলেন রাহুল। ছবির সুবিধার্থে সেই সময়ের বেশ কিছু ফুটেজও আমাদের দেবেন বলেছিলেন মহারাজ। কিন্তু এখন সেটা করতে গেলে আমাদের নিজেদের করতে হবে। যা কার্যত অসম্ভব। সৌরভ থাকলে ওই ফুটেজ পেতে আমাদের সুবিধা হত। তাই রাহুলকে আমি জানিয়েছি, এই ছবিটা করব না।” এই পরিস্থিতিতে নতুন প্রযোজক পেয়ে কবে এই ছবির কাজ শুরু হবে, সেই উত্তর এখনও মেলেনি।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন