Yami Gautam

স্বজনপোষণের বলিউডে বদল আসছে, দাবি ইয়ামির

সময়ের সঙ্গে সঙ্গে স্বজনপোষণের দোষ খণ্ডাচ্ছে বলিউড। নতুন প্রতিভারা সুযোগ পাচ্ছেন। ভাল কাজ গুরুত্ব পাচ্ছে, দাবি ইয়ামি গৌতমের।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ১৫:৩৪
Share:

আগেও বলিউড এবং দক্ষিণ বিতর্কে সরব হয়েহিলেন ইয়ামি। ফাইল চিত্র।

বলিউড বলতেই উঠে আসে স্বজনপোষণের প্রসঙ্গ। বছরের পর বছর ধরে অভিনয়ে আসার লড়াই চালিয়ে যাচ্ছেন কত যুবক-যুবতী, কিন্তু পাত্তা পান ক’জন? অগ্রাধিকার তারকা সন্তানদেরই। আধুনিক সময়েও এই ছবি কি আদৌ বদলাচ্ছে? পরিবারের অগ্রজেরা অভিনয়ের জগতে না থাকলেও কি সুযোগ পাচ্ছেন নবীনরা? সম্প্রতি টুইটারের ‘আস্ক মি এনিথিং’ সেশনে ইয়ামি গৌতমের কাছে প্রশ্ন রাখলেন এক দর্শক।

Advertisement

উত্তরে ইয়ামি জানান, আগে যা হয়েছে হয়েছে। এখন কী হচ্ছে সেই দিকে নজর দেওয়া উচিত। তাঁর দাবি, “এখন আগের ভুলগুলো যাতে না হয় সে দিকেই আমাদের জোর দেওয়া উচিত। ভাল মানের সিনেমা এবং প্রতিভায় ইন্ডাস্ট্রি সাজিয়ে ফেলতে হবে। আর আমার মনে হয়, সেই নতুন বদলের দিকেই হাঁটছি আমরা।”

আগেও বলিউড এবং দক্ষিণ বিতর্কে সরব হয়েহিলেন ইয়ামি। তাঁর মতে সহযোগিতা ছাড়া বৃহত্তর ক্ষেত্রে বড় কাজ হয় না। একসঙ্গেই ঠিক পথে চলতে হবে, যাতে সামগ্রিক ভাবে শিল্পের মান বাড়ে। শিল্প নিয়ে কূটকচালি, রাজনীতির থেকে ভাল মানের কাজকেই গুরুত্ব দিতে চান অভিনেত্রী। সিনেমায় কাজ করার আগে দীর্ঘ দিন টেলিভিশনে অভিনয় করেছেন ইয়ামি। ২০১২ সালে সুজিত সরকারের ছবি ‘ভিকি ডোনর’-এ আত্মপ্রকাশ করেন অভিনেত্রী। আয়ুষ্মান খুরানার বিপরীতে তাঁর প্রথম কাজ দর্শকের মন জয় করে নিয়েছিল। তার পর অনেক ছবি করেছেন ইয়ামি। শেষ তাঁকে দেখা গিয়েছিল ‘দশভি’-তে। অভিষেক বচ্চনের বিপরীতে জেলারের ভূমিকায় সপ্রতিভ ইয়ামিকে সকলেই মনে রেখেছেন। আবার ফিরছেন তিনি থ্রিলার ছবি ‘লস্ট’ নিয়ে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন