ED

সহগলকে দিল্লি নিয়ে গিয়ে জেরার নির্দেশে অন্তর্বর্তী স্থগিতাদেশ, স্বস্তিতে কেষ্টর প্রাক্তন নিরাপত্তারক্ষী

দিল্লির রউস অ্যাভিনিউ কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে হাই কোর্ট আবেদন করেন সহগল। মঙ্গলবার সেই আবেদন গ্রহণ করেছে দিল্লি হাই কোর্ট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১২:১৬
Share:

সহগল হোসেন। — ফাইল চিত্র।

সাময়িক স্বস্তিতে গরু পাচার মামলায় ধৃত সহগল হোসেন। তাঁকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করার নির্দেশে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল দিল্লি হাই কোর্ট। সোমবার দিল্লির রউস অ্যাভিনিউ কোর্ট এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর আবেদনে সাড়া দিয়ে নির্দেশ দিয়েছিল, সহগলকে এ বার দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে পারবে ইডি। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যেই দিল্লি হাই কোর্ট সেই নির্দেশে জারি করেছে অন্তর্বর্তী স্থগিতাদেশ।

Advertisement

দিল্লির রউস অ্যাভিনিউ কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে আবেদন করেন সহগল। মঙ্গলবার সেই আবেদন গ্রহণ করেছে দিল্লি হাই কোর্ট। পাশাপাশি, সোমবার রউস অ্যাভিনিউ কোর্টের নির্দেশের উপর উচ্চ আদালত জারি করেছে অন্তর্বর্তী স্থগিতাদেশও। বলা হয়েছে, শুনানি শেষ না হওয়া পর্যন্ত সহগলের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে পারবে না ইডি। সহগলের আবেদনের শুনানি হবে বুধবার।

দিল্লি হাই কোর্টেও চলছে ইডির দায়ের করা গরু পাচার সংক্রান্ত মামলা। তার ভিত্তিতেই সোমবার ইডির আবেদন মঞ্জুর করেছিল দিল্লির ওই আদালত। গরু পাচার মামলায় অভিযুক্ত জেলবন্দি তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী সহগলকে গত ৭ অক্টোবর আসানসোল জেলে দীর্ঘ সময় ধরে জেরা করেন ইডির আধিকারিকরা। তার পর গ্রেফতার করা হয় তাঁকে। যদিও আসানসোল আদালত এই গ্রেফতারিকে মান্যতা দেয়নি। এর পরই ইডি কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়। বিচারপতি তীর্থঙ্কর ঘোষের বেঞ্চে মামলাটি শোনা হয়। কিন্তু সহগলকে দিল্লি নিয়ে যাওয়ার আবেদন খারিজ করে দেয় কলকাতা হাই কোর্ট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন