Anubrata Mondal

অনুব্রতের তিহাড়যাত্রা নিয়ে শুনানি পিছিয়ে গেল দিল্লি হাই কোর্টে, মামলা উঠবে ১৯ দিন পর

রাউস অ্যাভিনিউ আদালত জানিয়েছিল, অনুব্রতকে দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারবে ইডি। কিন্তু তার পরের দিনই কেষ্টর বিরুদ্ধে মামলা হয় দুবরাজপুর থানায়। আটকে যায় দিল্লি যাত্রা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ১৭:২৪
Share:

দিল্লি হাই কোর্টে পিছিয়ে গেল অনুব্রতের শুনানি। ফাইল চিত্র।

অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে যাওয়া হবে কি না, সেই মামলার শুনানি পিছিয়ে গেল দিল্লি হাই কোর্টে। আরও ১৯ দিন পর মামলাটির শুনানি হবে।

Advertisement

গরু পাচার মামলায় অভিযুক্ত অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করার অনুমতি পেয়েছিল ইডি। রাউস অ্যাভিনিউ আদালতের দেওয়া সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে পাল্টা দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অনুব্রত। বুধবার সেই মামলার শুনানি ছিল। কিন্তু হাই কোর্ট শুনানির দিন পিছিয়ে দিয়েছে। আপাতত আগামী ৯ জানুয়ারি পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে।

বুধবার দিল্লি হাই কোর্টের বিচারপতি জসমিত সিংহের বেঞ্চে যথা সময়েই মামলাটি শুনানির জন্য ওঠে। অনুব্রতের হয়ে দাঁড়িয়েছিলেন আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি। কিন্তু ইডির আইনজীবী ব্যস্ত থাকায় ইডির তরফে মামলাটি পিছিয়ে দেওয়ার আর্জি জানানো হয়। তাতেই পিছিয়ে যায় শুনানি। আদালত জানিয়ে দেয় ৯ জানুয়ারি মামলাটির পরবর্তী শুনানি হবে।

Advertisement

প্রসঙ্গত, বুধবার সকালেই দিল্লির হাই কোর্টের মামলার বেঞ্চ বদল করা হয়। যে বিচারপতির বেঞ্চে মামলাটির শুনানি হওয়ার কথা ছিল, তা না হয়ে বেঞ্চ পরিবর্তন করা হয়। দিল্লি হাই কোর্টের বিচারপতি অনুপ জয়রাম ভম্বানির বেঞ্চে এই মামলার শুনানির কথা ছিল। অনুব্রতের আইনজীবী হরিহরণ আবেদন জানান, অনুব্রত সংক্রান্ত মামলা বিচারপতি জসমিত সিংহের বেঞ্চে আগে থেকেই নথিভুক্ত রয়েছে। সেখানেই শুনানি হওয়ার কথা ছিল। আইনজীবীর এই আবেদনের প্রেক্ষিতে উচ্চ আদালত সিদ্ধান্ত নেয়, বিচারপতি সিংহের বেঞ্চেই মামলাটির শুনানি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন