CBI

Abhishek Banerjee: সিবিআইয়ের নামে থানায় নালিশ করেছিলেন, অভিষেকের সেই কর্মীর বাড়িতে হানা দিল সিবিআই

কয়লা পাচার মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিষ্ণুপুর-আমতলার অফিসের সর্বক্ষণের কর্মী হাবিবুর আখনের খোঁজে তাঁর বাড়িতে হানা দেয় সিবিআই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ০৭:০৫
Share:

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কর্মী সেই হাবিবুর আখনের বাড়িতে হানা সিবিআইয়ের। ফাইল চিত্র।

এক দফা জিজ্ঞাসাবাদের পরে তিনি সিবিআই অফিসারদের নামেই থানায় নালিশ ঠুকে দিয়েছিলেন। কয়লা পাচার মামলায় ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিষ্ণুপুর-আমতলার অফিসের সর্বক্ষণের কর্মী সেই হাবিবুর আখনের খোঁজে মঙ্গলবার রাতে তাঁর বাড়িতে হানা দেয় সিবিআই। রাত সাড়ে ৮টা নাগাদ তদন্তকারী অফিসারের দল সিআরপি সঙ্গে নিয়ে হাবিবুরের বাড়িতে যায়। সিবিআই জানিয়েছে, হাবিবুর সেই সময় বাড়িতে ছিলেন না। তাঁর নিকটজনদের জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। চলতি সপ্তাহেই সিবিআইয়ের আঞ্চলিক দফতরে হাবিবুরকে হাজির হওয়ার জন্য নোটিস দেওয়া হয়েছে।

Advertisement

সপ্তাহ দুয়েক আগে কয়লা পাচারের মামলাতেই হাবিবুরকে এক প্রস্ত জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। জিজ্ঞাসাবাদের পরে তাঁর উপরে চাপ সৃষ্টির পাশাপাশি তাঁকে হেনস্থা করা হয়েছে বলে সিবিআই অফিসারদের বিরুদ্ধে বিষ্ণুপুর থানায় অভিযোগ দায়ের করেন হাবিবুর। তাঁর সেই অভিযোগের ভিত্তিতে সম্প্রতি তদন্তভার নিয়েছে সিআইডি।

হাবিবুর বিষ্ণুপুর থানার উদয়রামপুর এলাকার বাসিন্দা। হাবিবুর ছাড়াও বিষ্ণুপুর থানা এলাকার বেশ কয়েক জন তৃণমূল নেতাকে কয়লা পাচার মামলায় ইতিমধ্যেই সিবিআইয়ের দফতরে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। বুধবার যোগাযোগের চেষ্টা করেও হাবিবুরের সঙ্গে কথা বলা যায়নি। তাঁর মোবাইল ফোন বন্ধ ছিল। তিনি সপ্তাহখানেক ধরে নিজের বাড়িতে থাকছেন না বলে জানান স্বজনেরা।

Advertisement

সিবিআইয়ের তদন্তকারীদের দাবি, হাবিবুর আমতলায় অভিষেকের ওই অফিসের সর্বক্ষণের কর্মী। কয়লা পাচারে অভিযুক্ত জড়িত বিভিন্ন ব্যক্তির ওই অফিসে আনাগোনা ছিল বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে। হাবিবুরকে এক দফা জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আবার তাঁকে তলব করা হবে বলে জানানো হয়েছিল। কিন্তু তিনি প্রথম দফার জিজ্ঞাসাবাদ থেকে ফিরে গিয়েই পুলিশের কাছে সিবিআইয়ের তদন্তকারী অফিসারদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন