Anubrata Mondal

অনুব্রতকে আরও ১৪ দিনের পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিল আসানসোল আদালত

শুক্রবার বীরভূমের তৃণমূল নেতাকে আদালতে হাজির করানো হয়। কিন্তু গত শুনানির মতো এই শুনানিতেও তাঁর জামিনের আবেদন করেননি অনুব্রতের আইনজীবী সোমনাথ চট্টরাজ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আসানসোল শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১৫:০৯
Share:

অনুব্রত মণ্ডল। ফাইল ছবি।

গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলকে আরও ১৪ দিন পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিল আসানসোলের সিবিআই আদালত। শুক্রবার বীরভূমের তৃণমূল নেতাকে আদালতে হাজির করানো হয়। কিন্তু গত শুনানির মতো এই শুনানিতেও তাঁর জামিনের আবেদন করেননি অনুব্রতের আইনজীবী সোমনাথ চট্টরাজ। সেই কারণে অনুব্রতের জেল হেফাজতেরই নির্দেশ দিলেন বিচারক রাজেশ চক্রবর্তী। তিনি জানান, আগামী ২২ ডিসেম্বর মামলার পরবর্তী শুনানি।

Advertisement

গরু পাচারকাণ্ডে আসানসোল আদালতে বিচারাধীন অনুব্রতের বিরুদ্ধে সিবিআইয়ের মামলাটি। ওই মামলায় বীরভূমের তৃণমূল জেলা সভাপতি আসানসোল সংশোধনাগারে বন্দি থাকাকালীন তাঁকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তারা চেয়েছিল অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে। তা নিয়ে দিল্লি হাই কোর্টেও মামলা চলছে। তার মধ্যেই উচ্চ আদালতে ইডির মামলা খারিজ এবং জামিনের আর্জি জানান অনুব্রত। আগামী ১৬ ডিসেম্বর ওই মামলার শুনানি রয়েছে। সেই কারণেই সিবিআই আদালতে আর জামিনের আবেদন করা হয়নি বলে জানান তৃণমূল নেতার আইনজীবী।

শুক্রবারও শুনানির পর দলীয় কর্মী-সমর্থকদের সঙ্গে আদালত চত্বরে দেখা করেন অনুব্রত। পঞ্চায়েত ভোটের জন্য এখন থেকে ঝাঁপানোর পরামর্শও দেন তিনি। বীরভূমের তৃণমূল নেতা তথা আইনজীবী মলয় মুখোপাধ্যায় বলেন, ‘‘দাদা আমাদের সঙ্গে কথা বললেন। জেলার সব ব্লকের নেতারা এসেছিলেন কথা বলতে। পঞ্চায়েত ভোটে ভাল ফল করার নির্দেশ দিলেন দাদা।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন